মানুষের সঙ্গে বসে অবিকল মানুষের মতো ভাত মেখে খাচ্ছে খুদে বানর, দেখুন ভাইরাল ভিডিও

পশু পাখিদের মজার ভিডিও দেখতে সবারই ভালোলাগে, তাদের অদ্ভুত কীর্তিকলাপ যেমন আনন্দ দেয় তেমনি আবার অবাক করে। আদিমযুগে হনুমান বা বাদরের সাথে যে মানুষের সাদৃশ্য ছিল তা সকলেই জানি এবার মানুষের মতোই কীর্তিকলাপ করতে দেখা গেল এক বানরকে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক বাঁদরের কীর্তিকলাপ সকলকে চমকে দিল। একটি পোষা বানরের ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে যেখানে তাকে মানুষের মতোই নানা রকম কাজ করতে দেখা যাচ্ছে। সে নানান কাজে পারদর্শী।

ভিডিওতে দেখা যাচ্ছে বাড়ির কর্ত্রী বানরটিকে অন্যান্য পরিবারের সদস্যদের মতই একটি বাটিতে তাকে কিছুটা ভাত ও তরকারি দিয়েছে। আর বানরটি মানুষের মতোই হাত দিয়ে দিব্যি ভাত খাচ্ছে। কিছু সময় ভাত ছড়িয়ে ফেললে মহিলাটি আবার গুছিয়ে নিজের হাতে বানরটিকে খাইয়ে দিচ্ছেন।

হ্যাঁ ভাবতে খানিকটা অবাক লাগলেও এমনটাই ঘটেছে। ভাইরাল হওয়া ভিডিওর এই বানরের নাম কাকো‌। তবে এই প্রথম নয় এর আগেও তার আদব কায়দার নানান ভিডিও ভাইরাল হয়েছে। এর স্বভাব অনেকটা মানব শিশুর মতোন‌। দেখলে মনে হবে এক গৃহিনীর সঙ্গে যেন তার মা-সন্তানের সম্পর্ক। কখনো বাড়ির কর্ত্রীকে কাজে সাহায্য করতে দেখা গেছে কখনো আবার তার কোলে চুপটি করে বসে থাকতে দেখা গেছে। আবার কখনো স্ট দিয়ে মিল্কশেক খেতে দেখা গেছে যা দেখে তাজ্জব হতে হয়।


ভিডিওটি সোশ্যাল মিডিয়ার ভাইরাল হতেই রীতিমত অবাক হয়েছেন নেটিজেনরা। প্রচুর কমেন্ট ও শেয়ার হয়েছে ভিডিওটি।