মা-বাবা হওয়ার পর শুরু সামাজিক কাজ, রাস্তার কুকুরদের জন্য ঘর বানালেন বিরাট-অনুষ্কা

News Desk

April 5, 2021 | 1:48 PM
blog image

ভারতবর্ষের রাস্তার অলি গলিতে আছে স্ট্রিট কুকুর আর বিড়াল ছানা। ওদেরকে আমরা যদি দুটো বিস্কুট খাওয়াই তারা সাথে সাথে আমাদের পোষ মেনে যায়। কিন্তু এই স্ট্রিট ডগ আর বেড়ালদেরই রাস্তায় নেই কোনো নিরাপত্তা। এক দল মানুষ আছে যারা নিজেদের মনোরঞ্জনের জন্য এই নিষ্পাপ প্রাণীদের গায়ে ঢিল, রং, আতসবাজি দিয়ে কষ্ট দিতে এক বার ও ভাবেনা। এরকম কত উদাহরণ আমরা নিত্যদিন বিভিন্ন সংবাদমাধ্যমে দেখতে পাই। এবার এই পথের এই অবলা প্রাণীদের জন্য চিন্তা করে এগিয়ে এলেন বলিউডের এই হেভিওয়েট দম্পতি।

কার কথা বলছি বলুন তো। হ্যাঁ এরা আর কেউ না। বিরুষ্কা ওরফে অনুষ্কা শর্মা এবং বিরাট কোহলি। এদের বাড়িতে পোষ্যের অভাব নেই। যতুই বাড়িতে পোষ্য থাকুক তবে রাস্তার অবহেলিত প্রাণীদের কথা একটু বেশি ভাবেন। তাদের জন্য বার বার এদের মন কেঁদে ওঠে। তাই তো বিশ্ব পথ শিশু দিবসের দিন এক বড় সিদ্ধান্ত ঘোষণা করলেন। পথের পথ পশুদের জন্য মুম্বাই শহরে দুটি বড় সড় ঠিকানা খুলছেন এই মিষ্টি দম্পতি। নিজেদের সোশ্যাল মিডিয়াতে এই ব্যপারে খোলসা করে বললেন বিরাট কোহলি।


ভিডিও


আরও পড়ুন :   বাগদেবীর আরাধনায় রাণীমা, শাড়ি পরে মিষ্টি লুকে নেটিজেনদের প্রশংসা কুড়োলেন দিতিপ্রিয়া

শহরের রাস্তাঘাটে ঘুরে বেড়ানো পশুদের জন্য নিরাপদ আস্তানা গড়ার ইচ্ছা বিরুষ্কার বহুদিনের। শেষ পর্যন্ত সেই ব্যবস্থা করতে পেরে তিনি যে সত্যিই খুব খুশি। আর এই মহৎ উদ্যোগ নেওয়ার সময় বিরাট পাশে পেয়েছেন নিজের বেটার হাফকে। আর জন্য তিনি স্ত্রীর কাছে বেশ কৃতজ্ঞ। বিরাটের পশু উন্নয়ন ফাউন্ডেশনের পাশে এসে দাঁড়িয়েছে ভারতের অন্যতম পশু স্বাস্থ্য বিশারদ সংস্থা ‘ভিভালদিস অ্যানিমাল হেলথ ‘ এবং মুম্বাইয়ের এক স্বেচ্ছাসেবক সংস্থা ‘আওয়াজ ভয়েস অফ স্ট্রে অ্যানিমালস’। এই দুই সংস্থার সাহায্য নিয়ে বিরাট মুম্বাইতে পথ প্রাণীদের জন্য গড়ে তুলবেন দুটি শেল্টার।

আরও পড়ুন :   বিয়ের পরই এঁটে দেওয়া হয় ‘অপয়ার' তকমা, বহু অপমান সহ্য করে মা হচ্ছেন অনুস্কা শর্মা

বিরাট কোহলি ফাউন্ডেশনের পক্ষ থেকে এই দুটি শেল্টার গড়ে উঠবে মুম্বাইয়ের মালাদ এবং বয়সার অঞ্চলে। মালাদে যে শেল্টারটি গড়ে উঠবে সেটি পুরোপুরি অস্থায়ী এবং বয়সারে গড়ে উঠেবে স্থায়ী পশুদের থাকার জন্য ঠিকানা। যে পশুদের নানান রোগে আক্রান্ত হবে তাদের এখানে চিকিৎসার পাশাপাশি যত্ন সহকারে রাখা হবে। আর পশুদের এমার্জেন্সি চিকিৎসার জন্য অ্যাম্বুলেন্স ও রাখা হবে। শুধুমাত্র পশু নয় দুঃস্থ মানুষদের সাহায্যের হাত এগিয়ে দেবে বিরাট ফাউন্ডেশন। এই খবর প্রকাশ্যে আসতে ভারতের অধিনায়কের প্রতি ভালোবাসা আর শ্রদ্ধা বেড়ে গিয়েছে অনুরাগীদের। বিরাটের এই পদক্ষেপে অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন।


আরও পড়ুন

অক্সিজেন কিনতে শখের বাইক বিক্রি ‘সনম তেরি কসম’-এর অভিনেতার, নেটিজেনরা করছে প্রশংসা

রাজস্থানী সাজে ‘নিম্বুরা’ গানে ঠুমকা লাগালেন ‘খড়কুটো’র গুনগুন, ভিডিও তুমুল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

সুশান্ত মৃত্যুকান্ডে আসল কালপ্রিট রিয়া চক্রবর্তী গ্ৰেফতার হওয়ার পরেই মুখ খুলল অঙ্কিতা

অভিনেত্রী, গায়িকা, সাংসদের পর নতুন রূপে মিমি! অভিনেত্রীর কলমে মেয়েদের স্বাধীনতার কথা

যুবকের গানে মুগ্ধ হয়ে সোনার চেন উপহার দিলেন বাপি লাহিড়ী, মুহূর্তে ভাইরাল ভিডিও

সাতপাকে বাঁধা পড়লেন জনপ্রিয় গায়িকা ইমন, রইলো বিয়ের অ্যালবাম

ক্রিসমাসে ওয়েস্টার্ন পোশাকে সেজে উঠলো ইউভান, একরত্তির আদরমাখা ছবি শেয়ার করলেন রাজ