‘মিঠাই’-কে রুখতে আসছে ‘ধুলোকণা’, টিআরপি যুদ্ধে জয় হবে কার?

News Desk

July 10, 2021 | 10:20 AM
blog image

স্টার জলসা ও জি বাংলার প্রতিদ্বন্দ্বিতা অব্যাহত রয়েছে। স্টার জলসাকে কার্যতঃ হারিয়ে দিয়েছে জি বাংলা। স্টার জলসার তুরুপের তাস ছিল ‘খড়কুটো’ ও ‘মোহর’। কিন্তু দুটি সিরিয়ালের অবস্থাই শোচনীয়। অপরদিকে ‘মিঠাই’-কে বাজি রেখে তরতর করে এগিয়ে যাচ্ছে জি বাংলা। ‘মিঠাই’-এর টিআরপির কাছে হার মেনেছে স্টার জলসার সিরিয়ালের টিআরপি। টিকতে পারেনি ‘বরণ’-ও। সুতরাং এবার ‘মিঠাই’-এর মুখোমুখি দাঁড়াতে একমুঠো ‘ধুলোকণা’ তুলে নিল স্টার জলসা।

আগামী 19 শে জুলাই থেকে রাত আটটায় ‘বরণ’-এর স্লটে সম্প্রচারিত হবে ম্যাজিক মোমেন্টস-এর নতুন সিরিয়াল ‘ধুলোকণা’। ‘বরণ’-এর টিআরপি ভালো না থাকায় বিকাল সাড়ে পাঁচটায় সম্প্রচারিত হবে ‘বরণ’। এতদিন সাড়ে পাঁচটার স্লটে সম্প্রচারিত হত ‘ওগো নিরুপমা’। কিন্তু ‘ওগো নিরুপমা’-র টিআরপি নামতে নামতে তলানিতে গিয়ে ঠেকেছে। ফলে সাড়ে পাঁচটার স্লট থেকে সরিয়ে ‘ওগো নিরুপমা’-র সম্প্রচার হবে বিকাল সাড়ে চারটায়। আগের দিন রোশনি তন্বী ভট্টাচার্য (Roshni tanwi bhattacharya) লাইভে এসে জানিয়ে দিয়েছেন, ‘ফেলনা’-র স্লট পরিবর্তন হচ্ছে না। সুতরাং ‘ধুলোকণা’-র জন্য আপাতত কোনো সিরিয়াল বন্ধ করছে না স্টার জলসা। তবে চ্যানেলের অলিখিত নিয়ম অনুযায়ী প্রাইম টাইমের স্লট থেকে সরিয়ে দেওয়া হচ্ছে কম টিআরপির সিরিয়াল ‘বরণ’-কে।

আরও পড়ুন :   কৃষ্ণার মুখ থেকে বেরোচ্ছে তাজা রক্ত, কেঁদে বুক ভাসাচ্ছে শ্যামা, মুহূর্তে ভাইরাল হল ভিডিও

ধুলোকণা’-র চিত্রনাট্য লিখছেন লীনা গঙ্গোপাধ্যায় (Leena Ganguly)। এই মুহূর্তে স্টার জলসায় দেখানো হচ্ছে ‘ধুলোকণা’-র প্রোমো। এই সিরিয়ালেও উঠে এসেছে যৌথ পরিবার। প্রোমোতে দেখা যাচ্ছে, মধ্যবিত্ত যৌথ পরিবারে গাড়ি কেনা হয়েছে। গ‍্যারাজের অভাবে গাড়িটি মশারি দিয়ে ঢাকা হয়েছে। গাড়ির ড্রাইভারের কাজে বহাল হয় লালন যে নাকি ভালো গানও গায়। বাড়ির কাজের মেয়ের সঙ্গে তার টক-ঝাল সম্পর্কের সূত্রপাত হয়।

আরও পড়ুন :   হিন্দি গানে দুর্দান্ত নাচ করলেন সন্দীপ্তা সেন, অভিনেত্রীর নাচে মুগ্ধ নেটদুনিয়া, ভাইরাল ভিডিও

যৌথ পরিবারের প্রেক্ষাপটে বাড়ির কাজের মেয়ের ভূমিকায় অভিনয় করছেন মানালি (manali)। বাড়ির ড্রাইভার লালনের ভূমিকায় অভিনয় করছেন ইন্দ্রাশিস রায় (Indrashis Roy)। এছাড়াও ধারাবাহিকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন ভাস্কর (bhashkar), শঙ্কর চক্রবর্তী (shankar chakraborty), ময়না মুখার্জি (Moyna mukherjee), বাদশা মৈত্র (Badsha moitra) প্রমুখ। আপাতত মানালি ও ইন্দ্রাশিস জুটির উপর নির্ভর করছে স্টার জলসার টিআরপি। একইসঙ্গে লীনার লেখণী ‘খড়কুটো’-র টিআরপি কমে গেছে। তাহলে কি লীনাও চাইছেন বহুদিন ধরে চলা ‘খড়কুটো’-র বদলে দর্শকদের মনোরঞ্জন করুক অন্য স্বাদের সিরিয়াল ‘ধুলোকণা’? এখন থেকেই দর্শকদের মধ্যে ‘ধুলোকণা’ নিয়ে আগ্রহ তৈরি হয়েছে। অনেকেই বলছেন ‘ধুলোকণা’-য় মানালির অভিনয় তাঁদের মনে করিয়ে দিচ্ছে শিবপ্রসাদ (shibaprasad)-নন্দিতা (Nandita) জুটির পরিচালনায় তৈরি ফিল্ম ‘গোত্র’-র কথা। সেখানেও মানালি কাজের মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন। অর্থাৎ মানালির প্রতি দর্শকদের প্রত্যাশা ক্রমশ বাড়ছে। এবার ‘ধুলোকণা’-র সম্প্রচার বলে দেবে ‘মিঠাই’-এর সঙ্গে দৌড়ে টিকবে কিনা স্টার জলসার অস্তিত্ব!