মিঠুন বলিউডে সফল হিরো হলে অভিনয় ছেড়ে দেব’, জিতেন্দ্রর এই অপমানের যোগ্য জবাব দেন ‘মহাগুরু’

News Desk

April 1, 2021 | 11:00 AM
blog image

বাংলা চলচ্চিত্রে জগতের প্রথম সারির তথা জনপ্রিয় সুপার-ডুপার হিট অভিনেতা দের মধ্যে একজন হলেন মিঠুন চক্রবর্তী। তিনি তাঁর অভিনয় দক্ষতা দিয়ে নিয়েছেন আপামর বাঙালির মন। তাঁর জনপ্রিয়তা নিয়ে নতুন করে বলার কিছুই নেই। বাংলার পাশপাশি হিন্দিতেও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন অভিনেতা।

বেশিরভাগ মানুষের মুখে তিনি ডিস্কো ড্যান্সার মিঠুন চক্রবর্তী হিসেবে অধিক জনপ্রিয়। তাঁর নাচের স্টেপে ঘায়েল তাবড় তাবড় অভিনেতা। সম্প্রতি গেরুয়া শিবিরে যোগ দিয়েছেন অভিনেতা। আর সঙ্গে ‘ডান্স বাংলা ডান্স জুনিয়র সিজন ২’ এর শ্যুটিং নিয়েও ব্যাস্ত শিডিউল তাঁর।


ভিডিও


আরও পড়ুন :   মিটে গেল সব মান-অভিমান, সৌজন্যকে আদরে ভরিয়ে দিল গুনগুন, তুমুল ভাইরাল ভিডিও

আপাতত তিনি এই দুই নিয়ে দিব্বি মেতে আছেন। তবে, আজ তাঁর এত পরিচিতি তা কিন্তু সহজেই পাননি তিনি। অনেক কসরত করে তিনি আজ এই জায়গায় পৌঁছেছেন। আর সেই সময় হিন্দি ছবির জগতে তাঁর প্রতিদ্বন্দ্বী ছিল রাজেশ খান্না। সেও তাঁর নাচ ও অভিনয় দিয়ে জিতে নিয়েছিল সকল দর্শকদের মন।

আরও পড়ুন :   আধার কার্ডের আদলে বিয়ের কার্ড

এমনকি সেই সময় দাঁড়িয়ে তাঁদের দুজনের পোশাক থেকে শুরু করে অন্য সব স্টাইল সবাই পছন্দ করতো এবং ফলোও করতো। পরপর তিনটি ছবিতে একে অপরের সঙ্গে কাজ করলেও দুজনের মধ্যেই চলতো প্রতিদ্বন্দ্বীতা। এমনকি অনেকেই মনে করতেন যে, মৃগয়া এর নায়ক অন্য কোন ছবির মূল চরিত্রে থাকতে পারেন না।

এছাড়াও এও শোনা যায় যে, জিতেন্দ্র নাকি একবার বলেছিলেন যে, মিঠুন যদি বলিউডের হিরো হতে পারে তাহলে আমি অভিনয় ছেড়ে দেব। কিন্তু মিঠুন সেসময় তাঁর কোনো প্রতিবাদই করেননি। তিনি তার কাজ দিয়ে যোগ্য জবাব দিয়েছেন। আর তাঁর জবাব এতটাই দৃঢ় ছিল যে, তিনি বলিউড ও টলিউড দু জায়গাতেই সমানভাবে রাজ করে গেছেন। আর আজও তার কাজ, তাঁর অভিনয় মানুষের মনে চিরস্থায়ী হয়ে আছে। সম্প্রতি অভিনেতার জীবনের এই কথাই প্রকাশ্যে এসেছে।

আরও পড়ুন :   কর্মীদের মনোবল বৃদ্ধি করতে দিনহাটায় সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী