‘মোটা টাকা দিয়েছে বলে আপনি যা ইচ্ছা তাই বলবেন? ‘ এবার জাভেদ আখতার জড়ালেন ‘ইন্ডিয়ান আইডল’ বিতর্কে

News Desk

July 7, 2021 | 1:39 AM
blog image

ফের বিতর্কের মুখে জোরালো ‘ইন্ডিয়ান আইডল’। জনপ্রিয় এই টিভি রিয়্যালিটি শো থেকে যেন বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না। বিভিন্ন কারণে একাধিক প্রতিযোগীদের পাশাপাশি বিচারকরাও বিভিন্ন কারণে নেটিজেনদের সমালোচনার শিকার হয়েছেন‌। একটার পরে একটা বিতর্ক আজ অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে এই শো এর। এবারের ‘ইন্ডিয়ান আইডল’ এর সিজনে বিতর্কের সূত্রপাত হয় কিশোর কুমারের পুত্র অমিত কুমারের একটি মন্তব্য ঘিরে।

একটি স্পেশাল এপিসোডে একজন স্পেশাল অতিথি হিসেবে ইন্ডিয়ান আইডলের মঞ্চে উপস্থিত হয়েছিলেন অমিত কুমার। শো চলাকালীন তিনি সমস্ত প্রতিযোগীদের প্রশংসা করলেও বাইরে বেরিয়ে এসে তিনি জানান প্রতিযোগীদের পারফরম্যান্স তার একটুও ভালো লাগেনি শুধুমাত্র টাকার কারনে তিনি মিথ্যে প্রশংসা করেছেন। এর পরেই তুমুল বিতর্কের মধ্যে জড়ায় ‘ইন্ডিয়ান আইডল’। অমিত কুমারের মন্তব্য ঘিরে মন্তব্য করেন কুমার শানু থেকে শুরু করে একাধিক জনপ্রিয় সঙ্গীত শিল্পীরা। অন্যদিকে এরই মাঝে বিচারকের পদ ছাড়েন জনপ্রিয় গায়ক বিশাল দাদলানি এবং তার বদলে বিচারককে স্থান পায় অনু মালিক।

আরও পড়ুন :   তৃনমূলে যোগ দিলেন রাজ-সায়নী-কাঞ্চন সহ বহু টলিউড তারকা, স্লোগান তুললেন 'খেলা হবে'

তবে এবার বিতর্কের মাঝে জড়ালেন ইন্ডিয়ান আইডলের চলতি সিজনের প্রতিযোগী শনমুখ প্রিয়া এবং জাভেদ আখতার। শনমুখ এর আগেও বেশ কয়েকটি সিজনে প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করেছিলেন এবং জিতেছিলেনও।‌ কিন্তু একজন ট্রেন্ড সিঙ্গার হয়ে কি করে তিনি আবার এই সিজনে চান্স পায় সে নিয়ে এই শো এর বিরুদ্ধে শুরু হয়েছিল সমালোচনা। নেটিজেনদের কটাক্ষের মুখে দাঁড়াতে হয়েছিল শনমুখকে। এরপর আনু মালিক শনমুখের পারফরম্যান্স দেখে বেজায় তারিফ করে বলেন,’আমি তোমার মধ্যে পরবর্তী বিজেতাকে দেখতে পাচ্ছি’ এবং অনু মালিকের এই মন্তব্য ঘিরেই শুরু হয় নতুন জল্পনার সূত্রপাত।

তবে এবার সেই বিতর্কের আগুনে ঘি ঢাললেন জাভেদ আখতার। সম্প্রতি একটি এপিসোডে অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন জাভেদ আখতার। সেখানে বিভিন্ন প্রতিযোগীদের গান শুনে সকলের প্রশংসায় পঞ্চমুখ হন তিনি। এরপর শনমুখ প্রিয়ার গান শুনে সাধারণ ভঙ্গিতেই তার প্রশংসা করেন জাবেদ আখতার। তিনি শনমুখকে প্রশ্ন করে বলেন,’সোশ্যাল মিডিয়ায় তোমার পারফরম্যান্স দেখে বিভিন্ন মানুষ তোমার ব্যাপারে নিন্দা জুড়ে দিয়েছে তাই তো? পাশাপাশি কুরুচিকর মন্তব্য করতেও দ্বিধা বোধ করছে না তারা। তাই তো?’ উত্তরে শনমুখ হ্যাঁ বলেন।

আরও পড়ুন :   হাসি-খুশি পুচকে ছেলের মন খারাপ, মা শুভশ্রীকে কাছে না পেয়ে, ইউভান মাকে খুজে বেরাচ্ছে

এরপর জাভেদ আখতার বলেন,’বেশ করেছে। তাদের সকলের এটাই করা উচিত। কারণ তোমার মত একজন স্মার্ট ও আত্মবিশ্বাসী নারী জমিয়ে লড়াই করতে এরকম একটি মঞ্চে হাজির হয়‌ যা দেখে ভারতবাসীদের খুশি হওয়ার কথা নয়। তাদের অস্বস্তি বোধ হয়। আমাদের দেশের মানুষদের সেরকম মেয়ে ভালো লাগে যারা ভীত,যারা অসহায়। কিন্তু তুমি তাদের মতো নও।’ জাভেদের এরূপ মন্তব্য শোনার পর মঞ্চে উপস্থিত সকলেই হাততালি দেয়।

জাভেদ আখতারের এরূপ মন্তব্য প্রকাশ্যে আসতেই নেটিজেনরা একহাত নেয় জাভেদ আখতার কে। নেটিজেনদের একাংশ নানারূপ কটাক্ষ করেন জাভেদ আখতারকে উদ্দেশ্য করে এবং তীব্র সমালোচনায় সম্মুখীন হন‌ জাভেদ পাশাপাশি শনমুখ ও রেহাই পায়না সমালোচনার হাত থেকে। জাবেদ কে উদ্দেশ্য করে অনেকেই সোশ্যাল মিডিয়ায় লিখেছেন,’আপনাকে মোটা টাকা দিয়েছে এই শো এর মেকাররা, তাই বলে আপনি যা ইচ্ছা তাই বলবেন? শনমুখ প্রিয়াকে উন্নত করার বদলে তাকে অযথা কেন ভুল পরামর্শ দিচ্ছেন?’ এভাবেই গোটা সোশ্যাল মিডিয়া ছেয়ে রয়েছে বিভিন্ন রকম মন্তব্যে।

আরও পড়ুন :   অভিনয় ছেড়ে শেষমেশ বাসের ড্রাইভার হলেন অভিনেত্রী তামান্না ভাটিয়া! তুমুল ভাইরাল ভিডিও