ম্যাঙ্গো মুজ’ রেসিপি শেয়ার করলেন অভিনেত্রী ‘শিল্পা শেট্টি’, ভাইরাল ভিডিও

News Desk

April 16, 2021 | 3:48 PM
blog image

বলিউড জগতে সবথেকে বেশি নিজের ফিটনেস নিয়ে সতর্ক থাকা অভিনেত্রী এর কেউ নয়, নায়িকা ‘শিল্পা শেট্টি’। অন্য বলি তারকারাও তাঁর স্লিম এবং ফিট ফিগার নিয়ে বেশ চর্চা করে থাকেন। বয়স বেড়ে গেলেও তিনি নিজের ফিগার এবং লুক ধরে রেখেছেন খুবই সুন্দরভাবে। এখন গরমের সিজন পরে গেছে। সম্প্রতি অভিনেত্রী তাঁর নিজের ইনস্টাগ্রাম এর দেওয়ালে একটি ভিডিও পোস্ট করেছেন, যেখানে অভিনেত্রী গরমের সিজেনে ম্যাঙ্গো মুজের রেসিপি শেয়ার করছেন।

গরম মানেই শুধু আম। মন শুধু আম আম করে থাকে। আম থেকে অনেক রেসিপি তৈরী হয়ে থাকে। আম কাঁচা হোক বা পাকা, সকলেরই প্রিয় একটা খাদ্য। আমের চাটনি, আমের শরবত, আমপান্না, আমের মিল্কশেক থেকে আমের আচার ইত্যাদি নানান রেসিপি আম থেকে তৈরী হয়ে থাকে। এদিকে অভিনেত্রী শিল্পার সব থেকে বেশি পছন্দের ফল আম। ইনস্টাগ্রাম এ তাঁর পোস্ট দেখেই তা স্পষ্ট। সেই কারণে অভিনেত্রী তাঁর পছন্দের ম্যাঙ্গো মুজের একটি সহজ রেসিপি ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।


ভিডিও


আরও পড়ুন :   রাজ্য জুড়ে লকডাউন, এমন পরিস্থিতিতে অসহায় যৌনকর্মীদের পাশে দাঁড়ালেন মানালি-অভিমন্যু

ইনস্টাগ্রামে পোস্ট করে রেসিপি তো বলেই দিয়েছেন অভিনেত্রী। পাশাপাশি তিনি ক্যাপশন এ লিখেছেন, ‘ফলের রাজা আম আবার এই মরশুমে ফিরে এসেছে। আমি মরশুমের ফলের রেসিপি বানাতে ভালবাসি। প্রত্যেকের একটা উপকারিতা রয়েছে। আমের মধ্যে অনেক ফাইবার আছে, যা হজমশক্তি বাড়াতে সহায়তা করে’।

অভিনেত্রী প্রথমে দুটো মাঝারি সাইজের আম টুকরো টুকরো করে কেটে নিয়েছেন। আম টুকরোগুলোর সঙ্গে হালকা মধু মিশিয়ে আমগুলো চটকে নিলেন। তারপর একটা পাত্রে আর্ধেক কাপ লো-ফ্যাট ক্রিম ঢেলে হ্যান্ড ব্লেন্ডারের সাহায্যে ফেটিয়ে নিন। ক্রিম ফ্যাটানোর সময় পাত্রটার নীচে বরফজল ভরা একটি পাত্র রেখে নিনি।যতক্ষণ না লো ফ্যাট ক্রিম একটু ফুলে উঠছে এবং নরম তুলতুলে না হচ্ছে, ততক্ষন ফাটাতে থাকুন। এটা হয়ে গেলে চটকানো আম যেটা বানিয়েছিলেন সেটা মিশিয়ে ফেলুন ক্রিমের সঙ্গে। এরপর ৩০ থেকে ৪০ মিনিট ফ্রিজে রেখে দিন। এর সাথেই তৈরী হয়ে গেলো ‘ম্যাঙ্গো মুজ’।


আরও পড়ুন

কাগজে কলমে গাঁটছড়া, ‘ভ্যালেন্টাইন্স ডে’তে রূপকথার এনগেজমেন্ট সারলেন রুদ্রজিৎ-প্রমীতা

মাদক কান্ডে দীপিকাকে জিজ্ঞাসাবাদ করা NCB আধিকারিক করোনায় আক্রান্ত হলেন

বাংলা উচ্চারণে ত্রুটি, ভবিষ্যতে সেই মেয়েই হয়ে ওঠেন বাংলা চলচ্চিত্র জগতের মহানায়িকা

সুশান্তের আগে এই বলিউড অভিনেতার সঙ্গে সম্পর্ক ছিল রিয়া চক্রবর্তীর, জানুন তার প্রেমকাহিনী

বৈদিক মতে বিয়ের পর জমজমাট বৌভাত, রইলো ওম-মিমির রিসেপশনের বিশেষ মুহূর্তের ছবি

গাঁজার নেশায় হারিয়ে গিয়েছিলাম! শোক কাটিয়ে ‘দেশের মাটি’ দিয়ে কামব্যাক করেন রাহুল

ছাড় নেই সেলিব্রিটিদের, মালদ্বীপ থেকে ‘তাড়িয়ে’দেওয়া হলো বলিউড তারকাদের, ফিরছেন সকলেই