যে সকল বলিউড অভিনেতারা কম বয়সেই মারা গেছেন, রইল সেই তালিকা

News Desk

June 4, 2021 | 12:00 PM
blog image

বলিউডে যেমন অভিনয়ের মাধ্যমে একের পর রাতারাতি নাম কামিয়ে নেন, তেমনি রাতারাতি এই গ্ল্যামার জগত থেকে হারিয়ে গেছেন বহু অভিনেতা অভিনেত্রী। তেমনি অল্প বয়সেও মারা গিয়েছেন অনেক বলিউড অভিনেতা-অভিনেত্রীরা।

গত বছর ২০২০ সালের ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রায় নিজের ঘর থেকে আচমকাই মৃত অবস্থায় উদ্ধার হয় সুশান্ত সিংহ রাজপুতের মৃতদেহ। এই তরুণ অভিনেতার ভক্ত গোটা দেশ বিদেশ জুড়ে। তাই সুশান্তের আকস্মিক মৃত্যুতে থমকে গিয়েছিল গোটা দেশ। তাঁর শেষ অভিনীত ছবি ছিল ‘দিল বেচারা’, যা সুশান্তের মৃত্যুর পর মুক্তি পেয়েছিল। ওটিটি প্ল্যাটফর্মে এই ছবি মুক্তি পেলেও, এই ছবি দেখার জন্যে গোটা দেশকে ফ্রি করে দেওয়া হয়েছিল হটস্টার। সুশান্তের অনুরাগীরা ভীষণই আবেগপ্রবণ ছিলেন এই ছবি দেখার সময়ে। এই অভিনেতার মৃত্যুর ফলে বলিউডে স্বজনপোষণের বিষয়, এমনকি নানানরকম কেচ্ছা মাথা চাড়া দিয়ে উঠেছিল সোশ্যাল মিডিয়ায়।


ভিডিও


আরও পড়ুন :   রেজিস্ট্রি, ৩ বছর লিভ ইনের পর রাজকীয় ভাবে বিয়ে সারতে চলেছেন জনপ্রিয় গায়ক দুর্নিবার

২০১৩ সালের ৩ জুন অভিনেত্রীর ঘর থেকেই উদ্ধার হয় ২৫ বছরের জিয়া খানের ঝুলন্ত মৃত দেহ। তবে তাঁর মৃত্যুর পর একটা সুইসাইড নোট পাওয়া যায়, যেখানে তিনি তাঁর সঙ্গে সুরজ পাঞ্চোলির অবৈধ সম্পর্ক ও তা থেকে প্রাপ্ত অসম্মানের কথা লিখে গিয়েছিলেন। আর এই সুইসাইড নোট পাওয়ার পরেই ওই মাসের ১০ তারিখ আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয় সুরজকে। পরে অবশ্য তিনি হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন।

অভিনেতা ইন্দ্রকুমার মাসুম, ওয়ান্টেড, তুমকো না ভুল পায়েঙ্গে সহ বহু ছবিতে দুর্দান্ত অভিনয় করেছেন। বিশেষত খলনায়কের জন্যই তিনি পরিচত। ২০১৭ সালে মুম্বইয়ে নিজের বাড়িতেই কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৫ বছর।

আরও পড়ুন :   অনুষ্কার অনুপস্থিতে ফের একসঙ্গে বিরাট-তামান্না, প্রাক্তন প্রেমিকার ব্যাক্তিগত বিমানে এলেন কোহলি

অভিনেত্রী সিল্কস্মিতা ৩৬ বছর বয়সে নিজের বাড়িতেই আত্মহত্যা করেন। এই অভিনেত্রীকে অনেকে না চিনলেও, জানিয়ে রাখি এই অভিনেত্রীর জীবনের ওপর ভিত্তি করেই বলিউডের ডার্টি পিকচার ছবিটি বানানো হয়। সেখানে প্রধান ভূমিকায় ছিলেন বিদ্যা বালন।

পেয়াসা, চৌধবী কা চাঁদ, সাহেব বিবি গোলাম – জাতীয় ক্লাসিক ছবির জন্য বিখ্যাত ছিলেন অভিনেতা তথা প্রযোজক গুরুদত্ত। ১৯৬৪ সালে মাদক ও মদ্যপানের ওভারডোজে তাঁর মৃত্যু হয়। বয়স ছিল মাত্র ৩৯। কিন্তু পরে আসল ঘটনা জানা যায়। একসময় বাঙালি মেয়ে গীতার প্রেমে হাবুডুবু খেয়েছিলেন এই অভিনেতা, তাদের প্রেম এমন জায়গায় পৌঁছেছিল যে একসময় গুরু দত্ত জানিয়েছিলেন তিনি গীতাকে ছাড়া বাঁচবেন না। শেষে বিয়ে হয়েছিল গুরু ও গীতার। কিন্তু বিয়ের পর গুরুর সঙ্গে প্রেম হয়ে যায় অভিনেত্রী ওয়াহিদা রহমানের সঙ্গে।

আরও পড়ুন :   ছোট্ট ছেলেকে নিয়ে সপরিবারে কলকাতায় পূজা, শুরু করে দিলেন ‘পাপ’-এর কাজ

এ কথা জানতে পেরে গীতা তাঁর সন্তানদের নিয়ে আলাদা থাকতে শুরু করেছিলেন। পরে গুরু তাঁর নিজের ভুল বুঝে নানা অনুনয বিনয় করে গীতাকে ফিরিয়ে আনতে চেয়েছিলেন, কিন্তু গীতা গুরুর কাছে ফেরেনি, একরাতে গুরু গীতার কাছে খবর পাঠিয়ে তাঁদের সন্তানদের দেখতে চাইলেও গীতা তাঁর কথায় কর্ণপাত করেননি। পরেরদিনই গুরুর মৃত্যুর খবর পেলেও এই ধাক্কা সহ্য করতে পারেননি গীতা, গুরুর মৃত্যুর এক বছরের পরেই তিনিও মারা যান।


আরও পড়ুন

কালো পোশাকে হটনেস অ্যালার্ট শুভশ্রী, ইউভানকে নিয়ে বোল্ড ফটোশুটে ঝড় তুললেন অভিনেত্রী

রাগ করে বাপের বাড়ি চলে গেছে গুনগুন, বাড়ির বউকে ফিরিয়ে আনতে খোল-কীর্তন নিয়ে হাজির সবাই, ভাইরাল ভিডিও

লাল লিপস্টিক খোলা চুলে ছবি পোস্ট ঝিলিকের, চোখের চাহনিতে ঘায়েল নেটবাসী

সকালে ঘুম থেকে উঠে অভিনেত্রীর এই জিনিসটি চান নিক জোনস, বেডরুমের কেচ্ছা ফাঁস প্রিয়াঙ্কার

ভোট প্রচারে ব্যস্ত রাজ চক্রবর্তী, স্বামীর আদর-হাসি-পাগলামি খুব মিস করছেন অভিনেত্রী শুভশ্রী

ব্যাক্তিগত জীবন নিয়ে মুখ খুললেন অভিনেত্রী! এবারে সরাসরি করিনা কাপুরের মুখোমুখি হলেন মালাইকা অরোরা

রাজকীয় খাবারে পরিপূর্ণ ছিলো নীল-তৃনার রিসেপশন, রইলো তালিকা