রচনা ব্যানার্জির জীবনে সৌভাগ্যের প্রতীক কোন রঙ! প্রকাশ্যে মুখ খুললেন ‘দিদি নং ১’

News Desk

April 12, 2021 | 4:50 PM
blog image

বয়স যেনো তাঁর কাছে এক নিমিত্তমাত্র, যিনি এখনও দাবি করেন “বেশি বয়সে নিজের ফিগারকে ধরে রাখতে প্রয়োজন শুধু নিজেকে ফিট রাখতে, যিনি বলেন শরীরের গ্ল্যামার ধরে রাখার জন্য শুধু খেতে থাকো উচ্ছের রস এবং লাউযের জুস।” তাঁর বয়স ৪৫ হলেও যিনি এখনও রূপের জাদুতে সবাইকে ঘাযেল করে যাচ্ছে তিনি হলেন আমাদের সবার প্রিয় দিদি নং ওয়ান রচনা ব্যানার্জী। হ্যাঁ, আজ আমাদের আলোচ্য বিষয় বাংলা এবং ওড়িশা চলচ্চিত্রের একজন জনপ্রিয় অভিনেত্রী রচনা ব্যানার্জি।

যদিও এই অভিনেত্রী এই দু ভাষা ছাড়াও দক্ষিণ ভারতের কিছু সিনেমায় অভিনয় করেছেন এবং সুর্য্যবংশম বলিউড হিন্দী সিনেমায় অমিতাভ বচ্চনের সঙ্গেও অভিনয় করেছেন। আর বাংলা ছবিতে রচনার নায়ক হিসেবে তো আছেনই একজন যিনি আমাদের বুম্বা দা ওরফে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।


ভিডিও


কিন্তু জানেন কি, রচনা ব্যানার্জির জন্ম কুন্ডলী। রচনা ব্যানার্জী জন্মগ্রহণ করেন ১৯৭৪ সালের ২ অক্টোবর। রচনা ব্যানার্জী ১৯৯৪ সালে মিস ক্যালকাটা পুরষ্কার জেতেন। তিনি অভিনয় শুরু করার আগে অনেক সুন্দরী প্রতিযোগিতা জেতেন। তিনি পিতা-মাতার একমাত্র সন্তান। তার আসল নাম ঝুমঝুম ব্যানার্জী। তবে প্রায় এক শতকের উর্ধ্বে হয়ে গিয়েছে চলচ্চিত্র মহল থেকে তাঁর বিদায় পর্ব। তিনি এখন কোনও ভাষারই ছবি করেন না। অভিনয় জগত থেকে বিদায় নিয়েছেন অনেক রকম কারণে। সে বিষয়টা অন্য!

আরও পড়ুন :   সৎ ছেলেকে ‘হ্যান্ডসাম’সম্বোধন করিনার, স্বামী সইফের প্রথম ছেলেকে দিলেন আদুরে বার্তা

এখন তিনি আমাদের সবার কাছে একটাই নামে পরিচিতি তা হল ‘দিদি নং ওয়ান’ হিসেবে। প্রায় দশ বছরের অধিক সময় হয়ে গিয়েছে জী বাংলা খ্যাত “দিদি নং ওয়ান” নামের রিয়েলিটি-শো এর সঞ্চালিকা। সেই হিসেবে তিনি আজ শুধু দেশেই নয় বিদেশেও খ্যাত। দেশ বিদেশের নানা মানুষ প্রতিযোগী হিসেবে আসে “দিদি নং ওয়ান” শো তে। দিনের পর দিন এই শো এর জনপ্রিয়তা শীর্ষে পৌঁছে গিয়েছে। তবে এখানে বলার কিছু থাকে না যে এই শো এর জনপ্রিয়তার পেছনে একজনেরই নাম সবার প্রথমে উঠে আসে তিনি হলেন ‘রচনা ব্যানার্জী’। আর এই শো এর মাধ্যমেই তিনি হয়ে উঠেছেন এখন বাংলার প্রতিটা ঘরের মেয়ে।

আরও পড়ুন :   প্যান্ট না পরেই বোল্ড ফটোশুট করলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, তুমুল ভাইরাল ছবি

তবে জানেন কি এই অভিনেত্রীর জীবনে সৌভাগ্য এনেছে কোন রঙ! রচনার জীবনের সৌভাগ্যের রং হল সবুজ রঙ। যদিও আমাদের দেশের নাম ভারতবর্ষ। যা কৃষি প্রধান দেশ হিসেবেই চিহ্নিত গোটা পৃথিবীর কাছে। তাই সবুজ কথাটা আমাদের শরীরের অঙ্গে অঙ্গে জড়িয়ে রয়েছে। তবে এটা ভাবার বিন্দুমাত্র কারণ নেই যে আজকে আমাদের গল্পে রাজনৈতিক কোনো দল ঢুকতে পারে যে। আসলে রচনা ব্যানার্জি সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি পোস্ট করেন, যেখানে অভিনেত্রীর গায়ে জড়ানো সবুজ বর্ণের সালোযার, আর এই রঙ গায়ে চাপিয়েই নিজেকে ভাগ্যবান বলে পরিচয় দিলেন রচনা।

পরনে সবুজ পেস্তা রঙের সালোযার, কানে ঝোলা দুল, ন্যুড মেক-আপে আর মুখে এভারগ্রিন মিষ্টি হাসি এই দৃষ্টিভঙ্গিতে নিজের একগুচ্ছ ছবিতে ভরালেন অভিনেত্রী তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেল। যত দিন যাচ্ছে বয়স যেন তাঁকে টাটা বাই বাই করছে, আর অভিনেত্রী পৌঁছে যাচ্ছেন বছর কুড়ির দোরগোরায। অবশ্য এর নেপথ্যে রয়েছে অভিনেত্রীর হট গ্ল্যামার ও শরীরচর্চা। ইনস্টাগ্রামে তিনি আপাততঃ হট বম্ব। মাঝে মধ্যেই ইনস্টাগ্রামে নানা রকমের ছবি পোস্ট করেন দিদি। তবে তিনি এখন বাংলার মেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেছেন অর্থাৎ তিনি সদ্য তৃণমূলে যোগ দিয়েছেন।


আরও পড়ুন

পোশাকহীন শরীরে উন্মুক্ত বক্ষযুগল, নগ্ন ছবিতে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুললেন অভিনেত্রী কিয়ারা আদবানি

রোশনের সঙ্গে সম্পর্কে চিড়, খুশির নতুন ঠিকানা খুঁজে পেলেন শ্রাবন্তী

বিয়ের আগেই অঙ্কুশ-ঐন্দিলার ঘরে নতুন অতিথির আগমন, খুশি পরিবারের সদস্যরা

নতুন বছরে ঘরে এলো ছোট্ট অতিথি, একরত্তি খুদেকে নিয়ে খুনসুটিতে ব্যস্ত বনি-কৌশানি

নার্সের বেশে চুপিচুপি কর্ণের সাথে ঘনিষ্ঠ মুহূর্তে রাধিকা, তুমুল ভাইরাল ভিডিও

২০ বছর আগেই করোনার ভবিষ্যদ্বাণী ববি দেওয়ালের, করেছিলেন ঐশ্বর্যের সোয়াব টেস্টও!

কাগজে কলমে গাঁটছড়া, ‘ভ্যালেন্টাইন্স ডে’তে রূপকথার এনগেজমেন্ট সারলেন রুদ্রজিৎ-প্রমীতা