রাজ্যপালের হাত থেকে পুরস্কারের পর আন্তর্জাতিক মঞ্চেও স্বীকৃতি পেল ‘রানী রাসমনি’র অভিনয়

5

খুব অল্প বয়সেই সাফল্যতার সিঁড়ি পেরিয়েছে ‘রানী রাসমনি’ ধারাবাহিকের রানীমা অর্থাৎ দিতিপ্রিয়া রায়। ছোটবেলা থেকেই নাকি হাতে পায়ে লক্ষ্মী ছিলেন তিনি। নিজের মুখে সেই কথা স্বীকারও করেন নেন। একবার নাকি তাঁর মা বিউটি পার্লার গিয়েছিলেন আই ভ্রু করতে। ফিরে এসে দেখেন, মেয়ে নিজের চোখের পলক কেটে ফেলেছে। এই সবকিছুই জানিয়েছেন অভিনেত্রীর মা। কিন্তু দিতিপ্রিয়ার আজকে অন্যরূপে। ২৬তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর গোয়ায় আয়োজিত ইন্টারন্যাশ্যানাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া বা ইফিতে প্রদর্শিত হল দিতিপ্রিয়া রায় ও অর্জুন চক্রবর্তীর ছবি ‘অভিযাত্রিক’ চলচ্চিত্র।

আরও পড়ুন:   নিজেকে নারী দিবসের শুভেচ্ছা জানালেন সুশান্তের প্রাক্তন প্রেমিকা রিয়া চক্রবর্তী

সেখানেই দিতিপ্রিয়া ও অর্জুন মারাত্মক লুকে ধরা পড়ল দুজনেই। সম্প্রতি ইফির লাল গালিচায় দাঁড়িয়ে দিতিপ্রিয়া তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইলে ছবি দিয়েছেন। সেই ছবিই মুহূর্তে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার আনাচে কানাচে। সেই ছবিতে দেখা যাচ্ছে লালগালিচায় দিতিপ্রিয়া দাঁড়িয়ে, সেইরকম মেকআপ না করলেও ছোটো চুলে, ধূসর রঙা স্লিট কুর্তা, কালো রঙের প্ল্যান্টে রীতিমতো দ্যুতি ছড়াচ্ছেন বাংলা টেলিভিশনের রানিমা। অন্যদিকে ডিজাইনার জ্যোতি খইতানের নীল রঙা প্যান্ট স্যুটে দেখা মিলল অর্জুনের।

আরও পড়ুন:   অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জির সম্পত্তির পরিমান আকাশছোঁয়া, জানা গেল আয়ের পরিমাণ

‘অপুর সংসার’-এর আদলে তৈরি হয়েছে অভিযাত্রিক’ চলচ্চিত্রটি। পরিচালক সত্যজিৎ রায়ের ৬০ বছর পূর্তিতে শ্রদ্ধা জানিয়ে এই ছবি তৈরি করেছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র। অপু ও অপর্ণাকে নতুন রূপে এই ছবিতে দেখতে পেয়েছে দর্শক মহল। ছবিতে দিতিপ্রিয়া অভিনয় করেছেন অপুর স্ত্রী অপর্ণা-র চরিত্রে ও অপুর চরিত্রে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী। সব মিলিয়ে আরও একটি নতুন জুটিকে দেখে দর্শকরা আবারও ফিরে গেলেন সাদা কালো যুগে।

এমনকি ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া ছবিতে দেখা গেল বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের চরিত এবং বাংলা সিনেমার পর্দায় উঠে আসা অন্যতম সেলিব্রেটেড চরিত্র ‘অপু’ সহ স্ক্রিনিং শেষে ইফির স্মারক হাতে পোজ দিচ্ছে গোটা টিম। উল্লেখ্য, ‘অপুর সংসার’-এর শেষের দৃশ্য দেখার ইচ্ছে ছিল দর্শকদের! তাই নিয়ে দর্শকদের মনে জমেছিল প্রচুর প্রশ্ন! কী হয়েছিল তাঁর? ৬ বছরের ছেলে কাজলকে কাঁধে চাপিয়ে কোন অজানা গন্তব্যে পাড়ি দিল সে? সেই সব প্রশ্নের উত্তর দেবে ‘অভিযাত্রিক’।