রাজ্য জুড়ে লকডাউন, এমন পরিস্থিতিতে অসহায় যৌনকর্মীদের পাশে দাঁড়ালেন মানালি-অভিমন্যু

News Desk

June 4, 2021 | 8:31 AM
blog image

করোনার কারণে এখন রাজ্য সরকারের তরফ থেকে লকডাউন জারি করা হয়েছে। আর তাঁর মধ্যেই কিছুদিন আগে থাবা বসিয়েছিল যশ। আর এই তিন এর ফলে বহু মানুষ আজ দুবেলা দুমুঠো ঠিক করে খেতে পাচ্ছে না। আর এই সময়ে দাঁড়িয়ে বিভিন্ন সেলিব্রিটি থেকে শুরু করে নেতা ও বিভিন্ন স্বেচ্ছাসেবী দল তাঁদের পাশে এসে দাড়াচ্ছে।

মূলত তাঁদের সাহায্যের ফলেই কিছুটা হলেও খেয়ে পড়ে বাঁচতে পারছে সেই দুঃস্থ মানুষজন। এমনকি অনেকে অক্সিজেন সিলিন্ডার থেকে শুরু করে, সেফ হোম এমনকি বিনা খরচে চিকিৎসার ব্যাবস্থা করে দিচ্ছেন। কিন্তু এমন সময়ে দাড়িয়ে যৌন কর্মীরা কেমন আছেন সেই প্রশ্ন অনেকের মাথাতেই নেই।


ভিডিও


আরও পড়ুন :   ভোলেননি ভারতীয় সংস্কৃতি, শ্বশুরের পা ছুঁয়ে প্রণাম করলেন বিশ্ব সুন্দরী ঐশ্বর্য, ভাইরাল ভিডিও

তবে, এই প্রশ্ন ভাবিয়ে তুলেছে অভিনেত্রী মানালি দে ও তাঁর স্বামী পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়কে। যৌনকর্মীরা কিভাবে সময় কাটাচ্ছেন , কিভাবে দিন অতিবাহিত করছেন সেই নিয়ে বেশ চিন্তিত তাঁরা। আর সেই চিন্তার কথাই সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে জানান অভিনেত্রী মানালি। এমনকি তিনি এও জানিয়েছেন যে, ‘দুর্বার’-এর যুক্ত একজনের সঙ্গে তিনি কথা বলেছেন।

আরও পড়ুন :   ভোটের প্রচারে যশ, হ্যান্ডসাম হিরোকে পেয়ে জড়িয়ে ধরে বিয়ের প্রস্তাব যুবতীর, ভাইরাল ভিডিও!

আর কথা বলে তিনি জানতে পেরেছেন যে তাঁদের খাদ্যের কোন অসুবিধা হচ্ছে না। কিন্তু এই মুহূর্তে দাঁড়িয়ে তাঁদের যেহেতু রোজগার বন্ধ তাই তাঁদের হাতে কোন টাকা থাকছে না। যারফলে তারা তাঁদের ফেলে আসা পরিবারের কাছে টাকা পাঠাতে পারছে না। ফলে অসুবিধায় পড়তে হয়েছে যৌনকর্মীদের পরিবার গুলিকে। আর তাই মানালি তাঁদের কথা ভেবে ‘ক্রাউড ফান্ডিং’ এর উদ্যোগ নেন।

আরও পড়ুন :   খড়কুটো’র পর এবার ‘ধুলোকণা’! লীনা গাঙ্গুলীর হাত ধরে ধারাবাহিকে ফিরলেন মানালি দে

ফেসবুকের মাধ্যমে তিনি সকলের কাছে অনুরোধ করেন এই ‘ক্রাউড ফান্ডিং’ এ যে অর্থ জমা হবে তা তুলে দেওয়া হবে যৌন কর্মীদের হাতে। যাতে তাঁরা কিছুটা করে হলেও তাঁদের পরিবারকে সাহায্য করতে পারে। আর তাই সকলেই যাতে তাঁদের সামর্থ্য অনুযায়ী কিছু অর্থ দিয়ে সাহায্য করেন। এমনটাই অনুরোধ করেছেন অভিনেত্রী মানালি দে।