রাহুল ব্যানার্জীর আত্মহত্যার খবরে তোলপাড় সোশ্যাল মিডিয়া! অবশেষে সামনে এলো সত্য

5

বাংলা ধারাবাহিকের এক অন্যতম অভিনেতা হচ্ছেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। এখন খবরের শিরোনামে উঠে এসেছে তার আত্মহত্যার খবর। স্টার জলসায় সম্প্রচারিত ‘দেশের মাটি’ নামক ধারাবাহিকটিতে ‘রাজা’ নামক চরিত্রে অভিনয় করতে দেখা যায় রাহুল চট্টোপাধ্যায়কে। ধারাবাহিকটিতে দেখানো হয়েছে বলপূর্বক অন্য পাত্রীর সাথে বিয়ে দেওয়ার ফলে আত্মহত্যার চেষ্টা করছেন অভিনেতা। এই ঘটনাটি নিয়ে তৈরি হয়েছে একটি সমস্যা।

খবরকে আকর্ষণীয় বানানোর জন্য সংবাদমাধ্যমের তরফ থেকে নানা ধরনের হেডলাইন লেখা হয়। ঠিক এমনই ঘটনা ঘটেছে এবারেও। একটি সংবাদমাধ্যমের তরফ থেকে রাহুলের আত্মহত্যার ভুয়া খবর প্রকাশ করা হয়। খবরটি দেখে অভিনেতার মা আতঙ্কিত এবং অসুস্থ হয়ে পড়েন। সংবাদমাধ্যমের কাছে অভিনেতা ক্ষোভ প্রকাশ করে বলেছেন “খবর পড়ে মা রীতিমতো আতঙ্কিত। তিনি ভেবে নিয়েছিলেন পুরোটাই সত্যি”।

আরও পড়ুন:   'ফেলনা' ধারাবাহিকের স্লট টাইম বদলে যাওয়া নিয়ে লাইভে এসে মুখ খুললেন অভিনেত্রী রোশনী

খবরটির শিরোনামে দেখা গিয়েছে “আত্মহত্যার চেষ্টা করলেন জনপ্রিয় টলি অভিনেতা, দেখুন…”। এই শিরোনামটির সাথে সাথে ‘দেশের মাটি’ ধারাবাহিকের রাজার একটি ছবিও দেওয়া হয়েছে খবরটিতে। মুখ অস্পষ্ট হলেও ছবিটি যে রাহুলের তা বুঝতে অসুবিধা হয়নি অভিনেতার মায়ের। পরবর্তীকালে অভিনেতা রাহুল এই খবরটি নিজের সোশ্যাল মিডিয়া একাউন্টে পোস্ট করেছেন এবং লিখেছেন “আর ঠিক কতটা নিচে নামবেন আপনারা?”

আরও পড়ুন:   বাতিল পুরনো প্রেমিকা! পর্দার প্রেমকে বাস্তবায়িত করছেন ভাগ্যলক্ষী সিরিয়ালের শুভ-রিয়া জুটি

সংবাদমাধ্যমের কাছে রাহুল বলেছেন যে “আমি ক্লিক বাটন শব্দের মানে জানি। কিন্তু আমার মা-বাবা এবং আত্মীয়রা সেটা জানেন না! স্বাভাবিকভাবেই এই ধরনের খবর তাদের মানসিক চাপ বাড়িয়ে দেয়”। এছাড়াও তিনি জানিয়েছেন যে এটি যদি কোন মিম হত তাহলে ওনার কোন আপত্তি ছিল না, কিন্তু এই ধরনের মিথ্যা খবর প্রকাশ করা উচিত নয় সংবাদমাধ্যমের। কথাগুলি বলার পাশাপাশি রাহুল এমন প্রশ্ন করেছেন যে এভাবে আর কতদিন খবরের বিকৃতি ঘটিয়ে প্রচারের আলো কাড়ার চেষ্টা চলবে? রাহুলকে সমর্থন জানিয়েছেন পরিচালক অর্জুন দত্ত, কবি শ্রীজাত, পরিচালক দেবারাতি ভৌমিক ও অন্যান্য নামি সেলিব্রেটিরা।