রূপে লক্ষ্মী গুনে সরস্বতী, যিশু সেনগুপ্তের স্ত্রীর সৌন্দর্যে হার মানবে বলিউড নায়িকাদের

News Desk

July 20, 2021 | 3:20 AM
blog image

টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা হলেন যীশু সেনগুপ্ত। মাত্র ১৯ বছর বয়সে তার অভিনয় জগতে আসা। সালটা ১৯৯৯ ‘মহাপ্রভু’ তে শ্রীচৈতন্য দেবের ভূমিকায় তার অভিনয় সকলের মন জয় করে নিয়েছিল। সেইসময় তিনি শুধুমাত্র হাত খরচ চালানোর জন্য অভিনয় জগতে এসেছিলেন। ছোটবেলা থেকেই তিনি ক্রিকেট খেলতে ভালোবাসেন। অভিনয় করতে আসার আগে তিনি ক্রিকেট সাব-জুনিয়র খেলতেন। বেঙ্গল টাইগার্সের হয়ে তাকে সেলিব্রিটি ক্রিকেট লিগে প্রতিনিধিত্ব করতে দেখা যায়। এখনও অনেক ফ্রেন্ডলি ম্যাচে যিশু সেনগুপ্তকে খেলতে দেখা যায়। শুধু ক্রিকেট খেলা নয় তার গান বাজনার প্রতিও আগ্রহ আছে। তিনি ড্রাম বাজাতেও পারেন।

আরও পড়ুন :   টানা তিন বছর লিভ ইন, এবার রাজকীয়ভাবে বিয়ে করতে চলেছেন সংগীতশিল্পী দুর্নিবার সাহা

তবে তার অভিনয় জগতের পথটা খুব একটা মসৃণ ছিল না। ‘মহাপ্রভু’ ধারাবাহিকে অভিনয়ের জন্য প্রশংসা কুড়ালেও পরে তার বহু ছবি বক্স অফিসে ফ্লপ হয়ে যায়। বহু পরিচালক তাকে কাজ দিতে চান না। কিন্তু এতো কিছুর পরেও তিনি ভেঙ্গে পড়েননি। নিজের লড়াই চালিয়ে গেছেন ইন্ডাস্ট্রিতে টিকে থাকার জন্য। তবে অবশেষে ২০১০ সালে ‘আবহমান’, ‘নৌকাডুবি’ প্রভৃতি জাতীয় পুরস্কার প্রাপ্ত ছবিতে অভিনয় করে তিনি আবার দর্শকদের মনে জায়গা করে নেন।

আরও পড়ুন :   সুশান্তের আগে এই বলিউড অভিনেতার সঙ্গে সম্পর্ক ছিল রিয়া চক্রবর্তীর, জানুন তার প্রেমকাহিনী

২০১২ সালে ঋতুপর্ণ ঘোষের সাথে তিনি ‘চিত্রাঙ্গদা দ্যা ক্রাউনিং উইশ’ ছবিতে অভিনয় করে দর্শকদের প্রশংসা পেয়েছিলেন। বাঙালি দর্শকরা আবার নতুন করে চিনতে শুরু করেন যীশু সেনগুপ্তকে‌‌। এরপর শ্রীজিত মুখার্জির পরিচালনায় এক যে ছিল রাজা,জুলফিকার,পোস্ত, রাজকাহিনী -র মতন ছবিতে অভিনয় করেছেন। অবশ্য পরে তিনি বেশ কিছু বছর ধরে ‘সারেগামাপা’-র সঞ্চালনার দায়িত্বে ছিলেন। বর্তমানে তিনি স্টার জলসার ‘ডান্স ডান্স জুনিয়র’ সঞ্চালনার দায়িত্বে আছেন।

আরও পড়ুন :   ‘বিয়েটাকে কলঙ্কিত করলে সহ্য করব না’, যশ-নুসরতের প্রেমের গুঞ্জনের মাঝে মুখ খুললেন নিখিল

তবে সম্প্রতি তিনি বলিউডে পা বাড়িয়েছেন।সেখানেও তার অভিনয় অনেকের প্রশংসা কুড়িয়েছেন। মর্দানি,মর্দানি ২, শকুন্তলা দেবী,সড়ক ২,বরফি তে তঅভিনয় সকলের মন জয় করে নিয়েছেন। এখন অবশ্য তিনি কিছু তামিল এবং তেলেগু ছবিতেও কাজ করছেন তার মধ্যে ভীষ্ম,এনটিআর কাঠনায়াকুড়ু অন্যতম।