রেশন নিয়ে জলঘোলা নয়, বিরোধীদের কটাক্ষ করলেন মমতা

দেশে করোনার জেরে লকডাউন চলছে। এই পরিস্থিতিতে রেশন গাফিলতি নিয়ে জল ঘোলা করছে বিরোধীরা। বৃহস্পতিবার নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান 90% গ্রাহকদের এক মাসের রেশন দেওয়া হয়েছে বাকি 10% গ্রাহককে শীঘ্রই 1 মাসের রেশন একসঙ্গে দেওয়া ব্যবস্থা করা হচ্ছে। একই সঙ্গে বিরোধীরা রেশন ব্যবস্থা নিয়ে জল ঘোলা করছে বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার নবান্নে রাজ্য সচিব রাজিব সিনহা করোনা নিয়ে তথ্য জানার পরেই। মুখ্যমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের রেশনে পণ্য সরবরাহের গতি দ্রুত বাড়িয়েছে বলে জানান।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, ‘রাজ্যের 90% মানুষ এক মাসের রেশন পেয়েছেন ইতিমধ্যে। এখনো পর্যন্ত 10% মানুষ পুরো মাসের রেশন পাননি। রেশন দোকানে জায়গার সমস্যার জন্য রেশন দেওয়া যায়নি। খাদ্য দপ্তর স্থানীয় প্রশাসন কে সঙ্গে নিয়ে সেই সমস্যা মেটাবে।’

পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় জানান, আগামী 6 মাস নিখরচায় রেশন মিলবে। সরকার সাধ্যমত মানুষের পাশে থাকার চেষ্টা করছে। এই পরিস্থিতি নিয়ে জল ঘোলা করছে অনেকেই, বলে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা 182 জন। তারমধ্যে সুস্থ হয়েছেন 42 জন এবং মৃত্যু হয়েছে 7 জনের।