লকডাউন এর জেরে কার্ড না থাকলেও মিলবে রেশন: মুখ্যমন্ত্রী

করোনা সংক্রমণ ঠেকাতে ২১দিনের লকডাউন চলছে দেশে। এই রকম একটা সময়ে যাতে সকলেই খাবার পান এবং খাদ্য সরবরাহে যাতে কোনরকম ত্রুটি না হয় সেদিকে কড়া ভাবে নজর রাখছে সরকার। প্রত্যেক মানুষ যাতে খেতে পান তা যাচাই করতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। সোমবার তিনি জানান এমনটা হতে পারে কোনো ব্যক্তির কার্ড নেই অথচ রেশন দোকানে এসে যদি বলে একটু চাল পেলে সুবিধা হয় তাহলে তাকে ফেরানো যাবে না।

মুখ্যমন্ত্রী বলেন এইভাবে রেশন দোকানে কোন ব্যক্তি যদি এসে বলেন তাহলে তাকে ফিরিয়ে না দিয়ে একটা অস্থায়ী কার্ড করে দিতে হবে। যাতে তিনি এই দুর্দশার দিনে খাবারটা পায়। পাশাপাশি তিনি স্বাস্থ্য পরিষেবা দিতে প্রতিটি জেলায় একটি করে হাসপাতাল প্রস্তুত রাখতে বলেছেন। মানুষের খাদ্য ও স্বাস্থ্য পরিষেবায় বিশেষ নজর দেওয়ার পরামর্শ দেন।

লকডাউন এর জেরে অত্যাবশ্যকীয় সামগ্রিক ও পরিষেবা ছাড়া সমস্ত কিছুই বন্ধ। ফলে সমস্যায় পড়ছে দিন করে দিন খাওয়া দরিদ্র থেকে মধ্যবিত্ত সকলেই। এই অবস্থায় মুখ্যমন্ত্রী রেশন দোকান গুলিকে নির্দেশ দেন যাদের রেশন কার্ড নেই তারাও যদি এসে এই বিপদের সময় চাল চায় তাদের দিতে হবে। ফলে তা লকডাউন এর কয়েকটা দিনই মিলবে এই পরিষেবা।