শরীর দেখানো হটনেস প্রতিযোগিতা নয়, চরিত্রের তাগিদে মোটা হলেন অভিনেত্রী সন্দীপ্তা সেন

News Desk

March 23, 2021 | 10:40 AM
blog image

বলিউডের পাশাপাশি টলিউড তারকারাও নৃত্যে শ্রেষ্ঠ। বিশেষ করে অভিনেত্রীদের ক্ষেত্রে। অনেক টলি-কুইনের নৃত্যে বলিউড ডিভারাও হার মানে। তাঁর প্রমাণ অনেকবারই মিলেছে। এদের মধ্যেই অন্যতম শ্রেষ্ঠ নৃত্যশিল্পীদের মধ্যে স্থান রাখবে অভিনেত্রী সন্দীপ্তা সেন। প্রায়শই তিনি তাঁর ইনস্টাগ্রাম দেওয়ালে বোল্ড লুকে অবতীর্ণ হন, শুধু তাই নয় বাঙালি ঐতিহ্যেময় রুপেও তাঁকে দেখা যায়। তেমনি নানা সময় বিভিন্ন রকম ভিডিও তিনি পোস্ট করে থাকেন ইনস্টাগ্রামে।

সন্দীপ্তা সেন একজন বাংলা ভাষার টেলিভিশন অভিনেত্রী। তাঁর প্রথম ধারাবাহিক দূর্গা। এতে ‘দুর্গা’ চরিত্রে অভিনয়ের জন্য তিনি ২০০৯ ও ২০১০ সালে টেলি সম্মান অ্যাওয়ার্ড পান। এরপর ২০১৪, ২০১৫ ও ২০১৭ সালেও শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে টেলি সম্মান অ্যাওয়ার্ড অর্জন করেন। তিনি আশুতোষ কলেজ থেকে মনোবিজ্ঞানে স্নাতকস্তর সম্পন্ন করেন। এরপর কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে রাজাবাজার বিজ্ঞান কলেজ থেকে প্রায়োগিক মনোবিজ্ঞানে মাস্টার্স সমাপ্ত করেন। এখনও পর্যন্ত তিনি চারটি ধারাবাহিকে মূল চরিত্রে অভিনয় করেন।


ভিডিও


আরও পড়ুন :   করণ জোহরের 'ড্রাগ পার্টির' তদন্ত শুরু করল NCB, গ্ৰেফতার হতে পারেন একগুচ্ছ বলিউড তারকা

তার পর “তুমি আসবে বলে” ধারাবাহিকে অভিনেতা রাহুলের সঙ্গে জুটি বেঁধে এই ধারাবাহিকে অভিনয় শুরু করেন। সেখান থেকেই শুরু হয় তাঁদের ভালোবাসা। টিআরপি রেটিংয়ে বেশ জনপ্রিয়তা পেয়েছিল এই ধারাবাহিকটি। যার অনেকটা কৃতিত্ব রাহুল বন্দ্যোপাধ্যায় ও সন্দীপ্তা সেনের জুটির। চেনার সুবিধার্থে জানিয়ে রাখি, “চিরদিনই তুমি যে আমার” সিনেমাতে নায়কের চরিত্রে অভিনয় করেন। বর্তমানে স্টার জলসা খ্যাত “দেশের মাটি” ধারাবাহিক ডাক্তারের চরিত্রে অভিনয় করছেন। অবশ্য টলিউডে অভিনেতা রাহুল-সন্দীপ্তার প্রেম কারুরই অজানা নয়। ইন্ডাস্ট্রির গুঞ্জন, পর্দার প্রেম আর শুধু পর্দায় আটকে নেই। বাস্তব জীবনেও রাহুল ও সন্দীপ্তার মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে। যদিও দুই শিল্পী তা মানতে নারাজ। তবে সন্দীপ্তা শেষবার রাহুলের প্রাক্তন স্ত্রী প্রিয়াঙ্কা সরকারের সঙ্গে একটি নাচের ভিডিওতে কাজ করেন।

আরও পড়ুন :   হাসপাতালের বেডে শুয়ে গৌরী, স্ত্রীকে মৃত্যুর মুখে দেখে হতাশ হয়ে পড়েন শাহরুখ

সন্দীপ্তা নায়িকার চরিত্রেই বেশি খ্যাত। মানুষও বেশ পছন্দ করেন সন্দীপ্তার অভিনয়কে। অভিনেত্রী এখন চুটিয়ে ওয়েব সিরিজ করছেন। অঞ্জন দত্তর লেখা এবং পরিচালনায় সন্দীপ্তা অভিনীত হইচই ওয়েব প্ল্যাটফর্মে আসতে চলেছে নতুন ওয়েব সিরিজ ‘মার্ডার ইন দ্য হিলস্’। যেখানে সন্দীপ্তা চরিত্রের নাম ডা: নিমা প্রধান। অবশ্য নায়িকার চরিত্রেই অভিনয় করছেন সন্দীপ্তা। এছাড়া এই ওয়েব সিরিজে সৌরভ চক্রবর্তী, অনিন্দিতা বসু, অর্জুন চক্রবর্তী, রাজদীপ গুপ্তকেও দেখা যাবে নানা চরিত্রে। মোট আটটি এপিসোড রয়েছে এই ওয়েবসিরিজে।

আরও পড়ুন :   বোল্ড অবতারে নেটদুনিয়ায় আগুন ঝরালেন ‘মা' সিরিয়ালের ঝিলিক, ভাইরাল দৃশ্য

 

আর এই ছবির বেশির আগ শুটিংই হয়েছে দার্জিলিং এ। তবে একটি সাক্ষাৎকারে সন্দীপ্তা এই সিরিজে তাঁর কাজ করার অভিজ্ঞতা জানিয়েছেন, তিনি বলেছেন, “প্রথমবার তিনি এরকম ধূসর চরিত্রে অভিনয় করেছেন, যেহেতু নিজের বয়সের থেকে বেশি বয়সের চরিত্রে অভিনয় করতে হয়েছিল তাই তাঁকে অনেকটাই ওজন বাড়াতে হয়েছিল নিজের। অবশ্য তাঁর কাছে এই ওয়েব সিরিজ অনেকবেশি গুরুত্বপূর্ণ, কারণ অঞ্জন দত্তের সঙ্গে কাজ করা সবসময়ই একটি নস্টালজিক। তাঁর কাছে এই গোটা কাজটা ছিল অ্যাক্টিং ওয়ার্কশপের মতো।”