শুটিংয়ের মাঝে এক সুন্দরী যুবতীকে প্রকাশ্যে চুমু খেলেন আমির খান, তুমুল ভাইরাল ছবি

News Desk

February 4, 2021 | 11:39 AM
blog image

দি খানস অব বলিউড বা বলিউডে খানের হচ্ছেন বলিউডের প্রভাবশালী পুরুষ অভিনেতা, মুম্বাই ভিত্তিক হিন্দি ভাষা ভারতীয় চলচ্চিত্র শিল্পে যারা খান নামে পরিচিত। সাধারণত ৩ জন খান উল্লেখোগ্য হিসেবে অন্তর্ভুক্ত: শাহরুখ খান, আমির খান, এবং সালমান খান রয়েছেন। যদিও তিন জনের মধ্যে সম্পর্ক নাই কিন্তু তারা একই উপাধি ব্যবহার করে থাকে। তবে আজ আমাদের আলোচ্য বিষয় আমির খান।

আমির খান ভারতের সবচেয়ে বড় তারকা এবং সবচেয়ে বাণিজ্যিকভাবে সফল সুপারস্টারদের মধ্যে একজন। তিনি বেছে বেছে অল্পসংখ্যক চলচ্চিত্রে কাজ করার জন্য খ্যাতি হয়েছে এবং চলচ্চিত্রের গুনগত মান বিবেচনা, কাহিনী, অবস্থানসহ বিস্তারিত অবস্থা পর্যবেক্ষন করে চলচ্চিত্রে কাজ করতেন। হিন্দি চলচ্চিত্রে তার সফল কর্মজীবনের মাধ্যমে, খান নিজেকে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ও প্রভাবশালী অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। ভারতে অত্যন্ত জনপ্রিয় হওয়ার পাশাপাশি তিনি বিদেশেও অত্যন্ত জনপ্রিয় একজন চিত্রনায়ক হিসেবে সুপরিচিত, বিশেষ করে চীনে তার অসংখ্য ভক্ত ও অনুরাগী রয়েছে, যার কারণে ব্যবসায়িক দিক থেকে ভারতের পরে দ্বিতীয় বৃহত্তম চলচ্চিত্র বাজার হিসেবে চীনের নাম চলে আসে।

আরও পড়ুন :   ৩০-শে পা দিলেন‌ অভিনেত্রী রুক্মিণী, প্রেমিকার জন্মদিনে সারপ্রাইজ দিলেন দেব

তিনি ৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং ৭ বার ফিল্মফেয়ার পুরস্কার এবং একাডেমি পুরস্কার মনোনয়নসহ সহ অসংখ্য পুরস্কার লাভ করেছেন। তিনি ভারতের সর্বোচ্চ সম্মানীয় পুরস্কার পদ্মশ্রী (২০০৩) এবং পদ্মভূষণ (২০১০) লাভ করেন। খান তার চাচা নাসির হোসেনের চলচ্চিত্র ইয়াদোঁ কি বারাত (১৯৭৩) এর প্রথম একজন শিশু অভিনেতা হিসাবে পর্দায় হাজির হন, যেটি ছিল বলিউডের প্রথম মশলাদার চলচ্চিত্র।

আমির খান কর্মজীবনের পাশাপাশি নিজের ব্যক্তিগত জীবনের কিছু বিষয়ের জন্য অনেক সময়ে পেইজ থ্রি-র একদম শিরোনামে বিরাজ করতেন। সম্পর্কের টানাপোড়েনের জন্যও অনেক সময়ে বিতর্কের মুখে পড়েছেন। একদম ছোট বয়সে রিনা দত্তর সঙ্গে গাটছড়া বেঁধেছিলেন আমির খান। দীর্ঘ ১৬ বছরের বিবাহিত জীবনে ছেদ ঘটে আমিরের। আমির খান ও রিনা দত্তের দুটি সন্তানও রয়েছে। যদিও বাবা- মায়ের বিচ্ছেদের পর থেকেই মায়ের সঙ্গে থাকেন জুনেইদ এবং ইরা। রিনার সঙ্গে বিচ্ছেদের পর পরই আরও একটি সম্পর্কে জড়িয়ে পড়েন আমির। জেসিকা হাইনস নামে লেখিকা তথা সাংবাদিকের সঙ্গে সম্পর্কে জড়ান আমির। সূত্র থেকে শোনা গেছে, আমির ও জেসিকার একটি সন্তান রয়েছে। তারপর কিরণ রাওয়ের সঙ্গে সম্পর্কে জড়ান অভিনেতা। কিরণের সঙ্গে লিভ-ইন করেছিলেন বেশ কিছুদিন। ২০০৫ সালে কিরণের সঙ্গে গাটছড়া বাঁধেন আমির। বর্তমানে তাদের একটি কন্যা সন্তানও রয়েছে।

আরও পড়ুন :   শত চেষ্টার পরেও রিয়ার জামিন খারিজ, জেলেই থাকতে হবে সুশান্ত মামলার আসল কালপ্রিটকে

কিন্তু আজকাল আমিরের এতদিনের ইমেজ যেন ক্রমেই বদলাতে শুরু করেছে। ধীরে ধীরে বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠছেন আমির।কখনো স্ত্রী কিরণ রাও (Kiran Rao) এর মাস্ক খুলে তাকে ক্যামেরার সামনে পোজ দিতে বাধ্য করছেন, কখনও বা একের পর এক অভিনেত্রীদের সঙ্গে জড়িয়ে পড়েছেন সম্পর্কে। এবার আমিরের ব্যবহারে কার্যত হতবাক নেটপাড়া। যেই আমির ক্যামেরার সামনে দাঁড়াতেই স্বচ্ছন্দ বোধ করতেন না, সে কিনা সপাটে শ্যুটিং সেটেরই এক যুবতীকে সোজা চুমু (Kiss) খেয়ে ফেললেন। ব্যাস সঙ্গে সঙ্গে তা হয়েও যায় ভাইরাল। শুরু হয় আমির কে কটূক্তি। তবে আমির এই বিষয়ে নাক গলায় নি কোনো। যদিও বলিউডের এমন কিছু আইকনিক চুম্বন দৃশ্য, যা আজও পেজ থ্রি-র শিরোনামে। ‘থ্রি-ইডিয়ট’ ছবিতে আমির খানের সঙ্গে করিনা কাপুরের চুম্বন দৃশ্য আজও পেজ থ্রি-র শিরোনামে। চুম্বন করার সময় নাক কীভাবে বাধা হয়ে দাঁড়ায় এবং সেই বাধা না মেনে কীভাবে চুমু খেতে হয় তা দেখিয়েছিলেন আমির।

আরও পড়ুন :   পার্টির মধ্যে হঠাৎ প্রিয়াঙ্কা চোপড়ার স্তনে হাত করণ জোহরের, হাত তুললেন অভিনেত্রী