শুধু মুখ নয়, শিখে নিন গোটা শরীরকে ফর্সা করার পাঁচটি উপায়

News Desk

June 21, 2021 | 10:37 PM
blog image

শুধু মুখ নয়, আপনি যদি চান আপনার গোটা শরীরকে ফর্সা করতে তাহলে আপনাকে বিউটি পার্লারে যেতে হবে না বাড়িতে থাকা কয়েকটি ঘরোয়া উপাদান দিয়েই আপনার পুরো শরীর ফর্সা হবে।

প্রথমত, ত্বকের চাই অয়েলিং -»
ঠিক শুনেছেন, ত্বকের চাই অয়েলিং। ত্বক চকচকে করার জন্য ত্বকের তেল মালিশ করা ভীষণ উপকারী। আমরা আজকাল তেল মালিশ করতে ভুলেই গেছি। কিন্তু প্রতিদিন রাতে শোওয়ার সময় আপনি যদি স্নান করেন, ভালো করে ধুয়ে পরিষ্কার করে তাহলে ওই ভেজা শরীরে কয়েক ফোঁটা নারকেল তেল দুটো-তিনটে ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে ত্বকে ভেজা গায়ে মালিশ করুন। দেখবেন ত্বক কত পরিষ্কার এবং টানটান থাকবে।

আরও পড়ুন :   সকালবেলা টানা ৭ দিন পান্তা ভাত খেলে যে'সব উপকার পাবেন জে'নে নিন!

দ্বিতীয়তঃ, ত্বকের চাই এক্সফলিয়েটর -»
সপ্তাহে অন্তত দুদিন ত্বকের চাই এক্সফলিয়েটর। বাড়িতে থাকা প্রাকৃতিক উপাদান ব্যবহার করে আপনি আপনার ত্বককে এক্সফলিয়েশন করতে পারবেন। এর ফলে ত্বকের ওপরে থাকা মরাকোষ একেবারে দূর হয়ে যায়। সামান্য কাঁচা দুধের মধ্যে কফি পাউডার এবং ও গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়ে যদি সারা গায়ে ভালো করে ঘষে ঘষে লাগাতে পারেন, তাহলে ত্বক অনেক বেশি নরম তুলতুলে হবে।

আরও পড়ুন :   বিকেলের জলখাবারে বানিয়ে ফেলুন মুচমুচে চিঁড়ের কাটলেট, শিখে নিন রেসিপি

তৃতীয়ত, ত্বকের চাই লেবুর যত্ন -»
ত্বকের জন্য চাই এক্সফলিয়েটর। টুকরো টুকরো করে কেটে তার মধ্যে সৈন্ধব লবণ ছিটিয়ে দিয়ে এটি যদি সারা গায়ে ভালো করে দেওয়া যায় তাহলে ত্বক টানটান হবে।

আরও পড়ুন :   আজ ২০ সেপ্টেম্বর রবিবার, দেখেনিন মা লক্ষ্মীর বিশেষ কৃপায় কেমন যাবে আপনার দিনটি

চতুর্থত, ত্বকের টোনার -»
গোলাপ জল, গ্লিসারিন, গ্রিন টি, লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে স্নানের জলে দিয়ে স্নান করুন।

পঞ্চমত, ত্বকের চাই জলের যত্ন -»
কিছু না থাকলেও জল দিয়ে ত্বক ভালো করে পরিষ্কার করুন। হ্যান্ড শাওয়ার এর সাহায্যে ত্বক পরিষ্কার ভালো হয়। তবে বেশিক্ষণ জলের সাহায্যে স্নান করার পরে অবশ্যই ত্বকের প্রয়োজন ময়েশ্চারাইজার।