সদগুরু’র পাশে দাঁড়িয়ে মৌনী রায়, মনের অনুভব নিয়ে মুখ খুললেন সোশ্যাল মিডিয়ায়

News Desk

March 27, 2021 | 8:56 AM
blog image

সবসময় কথা বলতে ভালোলাগে, কিন্তু যখন আপনাকে দেখলাম, পেলাম তখন সব শব্দ হারিয়ে গেল। নিজেকে শান্ত অনুভব করলাম, খুব ভালোবাসি আপনাকে। আমরা খুব ভাগ্যবান যেখানে আমরা আপনাকে পাশে পেয়েছি।’ অনেকটা এরকম মন্তব্য রেখেছেন হিন্দি টেলিভিশন ও চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেত্রী মৌনী রায়।


ভিডিও


যার সম্পর্কে মৌনী কথাগুলো প্রয়োগ করেছেন, তিনি হলেন এই সময়ের সর্বাধিক জনপ্রিয়, বিখ্যাত, সন্মানীয় যোগী সদগুরু ( Sadhguru). কে এই মানুষটি? আজকের প্রজন্মের অধিকাংশ মানুষ তাকে চেনেন। তার সম্পর্কে অতীব সংক্ষিপ্ত ধারণা রইল নিম্নে।

পুরো নাম – সদগুরু জাগ্গি‌ বাসুদেব। তার জন্ম ৩ সেপ্টেম্বর ১৯৫৭। তিনি একজন ভারতীয় যোগী, অতীন্দ্রিযবাদী, এবং লেখক। তিনি ইশা ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এটি একটি অলাভজনক সংস্থা যা সারা বিশ্বে যোগ প্রোগ্রাম করে। ১৯৮২ সালের ২৫ সেপ্টেম্বর, তিনি চামুণ্ড‌ী পাহাড়ে উঠেন এবং একটি শিলাতে বসেছিলেন, যেখানে তিনি আধ্যাত্মিক অভিজ্ঞতা লাভ করেছিলেন। ১৯৮৩ সালে তিনি মহীশূরে সাতজন অংশগ্রহণকারী নিয়ে প্রথম যোগব্যায়াম ক্লাস পরিচালনা করেন। ১৯৯৩ সালে কোয়েম্বাটোরের কাছে ঈশা যোগ কেন্দ্র প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি যোগের মাধ্যমে স্ব-সচেতনতা বৃদ্ধির জন্য কয়েকটি অনুষ্ঠান পরিচালনা করে। এই প্রতিষ্ঠানটি জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদের মতো আন্তর্জাতিক সংস্থাগুলির সাথে একত্রে কাজ করে।

সম্প্রতি, মহা শিবরাত্রির দিন কোয়েম্বাটুর গিয়েছিলেন মৌনী রায়। উৎসবে যোগদান করেন। এরপরেই একটি ছবি তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন, যেখানে যোগী সদগুরু ( Sadhguru) তার পাশে, আর তিনি ফুল হতে দাড়িয়ে।

আরও পড়ুন :   কেমোথেরাপির জন্য প্রস্তুত ঐন্দ্রিলা, মনের জোর বাড়াতে ন্যাড়া হলেন অভিনেত্রীর বান্ধবী