সরল অভিনয়ে মন জিতেছেন ‘এখানে আকাশ নীল’-এর হিয়া, রইলো অভিনেত্রীর আসল পরিচয়

News Desk

May 31, 2021 | 7:01 AM
blog image

কিছু কিছু ধারাবাহিকের চরিত্ররা সবসময় মানুষের মনের মণিকোঠায় বন্দি হয়ে থাকে। সেরকমই এক জনপ্রিয় ধারাবাহিক হলো ‘এখানে আকাশ নীল’। এই ধারাবাহিকে উজান হিয়ার জুটি সবার মন জয় করে নিয়েছিল। এই ধারাবাহিকে হিয়ার চরিত্রে অনামিকা চক্রবর্তীর দুর্দান্ত অভিনয় সবার মনে ছাপ রেখে গেছে। তবে তিনি ‘অনামিকা’-র থেকেও ‘হিয়া’ নামেই বেশি পরিচিত।


ভিডিও


কলকাতার বুকে ১৯৯৭ সালে ২৫শে মার্চ অনামিকার জন্ম হয়। তার ছোটবেলা কেটেছে মামার বাড়িতে। তার বাবা ও মায়ের সেপারেশন হয়ে যায়। অনামিকার মা ছিলেন বিউটিশিয়ান। মামারবাড়িতে থাকতে থাকতেই অভিনেত্রী নিজের পায়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। সেখান থেকেই‌ তার লড়াই শুরু।

তবে কখনোই অনামিকার অভিনেত্রী হওয়ার ইচ্ছা ছিল না। এক বছর তিনি ব্যাঙ্গালুরুতে চাকরি করেছেন। কিন্তু তার মামা তাকে জোর করে ‘রাজযোটক’ ধারাবাহিকে অডিশনের জন্য নিয়ে যান। ২০১৪ সালে ‘রাজযোটক’ ধারাবাহিকের মধ্যে দিয়ে তার অভিনয় জগতে আসা। এরপর ২০১৭ সালে তিনি হইচই-এর জনপ্রিয় ওয়েব সিরিজ ‘হোলি ফাক’ ও ‘হোলি ফাক সিজন ২’ তে অভিনয় করেন। তিনি শাশ্বত চট্টোপাধ্যায়ের সাথে ‘আসছে শবর” ছবির মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। সেই বছর তিনি ‘তোর অপেক্ষায়’ ছবিতে অভিনয় করেন।

‘এখানে আকাশ নীল’ ধারাবাহিক তাকে প্রভূত জনপ্রিয়তা এনে দেয়। এই ধারাবাহিকে ‘উজান’-এর চরিত্রে শন ব্যানার্জী অভিনয় করেন। উজান হিয়ার অনস্ক্রিন কেমিস্ট্রিতে মজেছিলেন হাজার হাজার দর্শক। এরপর অবশ্য তাকে সপ্তাশ্ব বসু পরিচালিত ছবি ‘জতুগৃহ’-তে অভিনেতা বনি সেনগুপ্তের বিপরীতে অভিনয় করতে দেখা যাবে। লকডাউন কাটলেই কালিম্পং, দার্জিলিং, সিকিম-সহ বেশ কিছু পাহাড়ী এলাকায় এই ছবির শুটিং শুরু হবে। এই ছবির ফার্স্ট লুক এরমধ্যেই প্রকাশ হয়ে গেছে।

আরও পড়ুন :   বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন ক্যাটরিনা কাইফ, সেজে উঠছে সালমান খানের ঘর