সাহায্য চেয়ে আপত্‍কালীন নম্বরে ফোন করে গ্রেফতার মহিলা!

আপত্‍কালীন নম্বরে ফোন করে বিপদ থেকে উদ্ধার পান মানুষ। কিন্তু এই মহিলা সেখানে ফোন করে গ্রেফতার হয়ে গেলেন। আমেরিকার ওহায়ো প্রদেশের ঘটনা। বারণ করার পরেও নাকি ওই মহিলা তাঁর ব্যক্তিগত একটি সমস্যা নিয়ে বার বার ফোন করেন ৯১১ নম্বরে। তারপরেই পদক্ষেপ করে পুলিশ।

ওহায়ো-র স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশ, গত ১৩ ফেব্রুয়ারি গ্রেফতার করা হয় সালোনি ক্ষেত্রপাল নামে বছর ছত্রিশের ওই মহিলাকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি বার বার আপত্‍কালীন নম্বরে ফোন করেন। ফোন করে বলেন, বাবা-মা তাঁর মোবাইল ফোনের কানেশন কেটে দিয়েছেন। তাঁকে যেন এ বিষয়ে সাহায্য করা হয়।

আসলে ওই ফোনের বিল সালোনির বাবা-মা দিতেন। তাঁরা কোনও কারণে সেটি দেওয়া বন্ধ করে দেন। মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থা সালোনির ফোনের সংযোগ কেটে দেয়। বাবা-মাকে বলেও কোনও লাভ হয়নি এ বিষয়ে। তারপর সালোনি আপত্‍কালীন নম্বরে (৯১১) ফোন করেন।

ফোনের অন্য প্রান্ত থেকে সালোনিকে বলা হয়, আপত্‍কালীন নম্বরে ফোন করে সাহায্য চাওয়ার মতো সত্যিকারের কোনও সমস্যাথাকলে তবেই যেন ফোন করেন। এর পরেও সালোনি ফোন করতে থাকেন। এক অফিসার তাঁর সঙ্গে যোগাযোগ করে বলেন, এই সমস্যা নিয়ে যেন আর ফোন না করেন। কিন্তু তাতেও থামেননি সালোনি, ঘণ্টা দুয়েক পর ফের ফোন করেন। এর পর তাঁকে আপত্‍কালীন পরিষেবায় বিঘ্ন ঘটানোর অভিযোগ গ্রেফতার করা হয় সালোনিকে।