সিঙ্গারা বিক্রি করে সংসার চালাতেন বাবা, সিনেমার গল্পকেও হার মানাবে নেহার জীবন কাহিনী

News Desk

July 11, 2021 | 4:31 AM
blog image

বিনোদন জগতের জনপ্রিয় সঙ্গীত শিল্পী হলেন নেহা কক্কর। তার প্রতিটি গান সোজা মানুষের হৃদয়কে স্পর্শ করে। ইন্ডিয়ান আইডলের মঞ্চ থেকে যাত্রা শুরু করে, ইন্ডিয়ান আইডল জয়ী নেহা আজ বর্তমানে বলিউডের অন্যান্য সঙ্গীত শিল্পীদের মধ্যে অন্যতম সেরা প্লেব্যাক সিঙ্গার হলেন নেহা কক্কর। তবে নিজেকে সাফল্যের শীর্ষে নিয়ে যাওয়ার রাস্তাটি খুব সহজ ছিল না নেহার জন্য বহু প্রতিকূলতা পেরিয়ে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

সঙ্গীত জগতের মিষ্টি সুরের অধিকারী নেহার জন্ম হয়েছিল উত্তরাখণ্ডে। কিন্তু তার বাবার কাজের সমস্যা হওয়ায় ছোটো থাকতেই নেহা তার বাবা মা ভাই বোন সহ সকলের সঙ্গে দিল্লী চলে এসেছিল। আর নেহার বাবা অভাবের সংসার কোনোরকম চালানোর জন্য দিল্লিতে এসে সিঙ্গারা বিক্রি ব্যবসা শুরু করেছিলেন। নেহারা তিন ভাই বোন, তার দিদি সোনু কক্কর এবং ভাই টোনি কক্কর ও বর্তমানে নেহার হাত ধরে বলিউডের বেশ জনপ্রিয় গায়ক-গায়িকা হয়ে উঠেছেন। তবে তিন ভাই বোনের মধ্যে নেহা বলিউডে নিজের জায়গা পাকাপাকিভাবে তৈরি করতে সফল হয়েছেন এবং বর্তমানে তিনি দর্শকদের কাছেও তাদের ভীষণ প্রিয় গায়িকা বললে ভুল হবে না। বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রিতে নেহার পপুলারিটি অনেক বেশি।

আরও পড়ুন :   সুইমিং পুলে ভেজা পোশাকে চড়ছে উষ্ণতা, হট ফটোশুটে ধরা দিলেন জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী

নেহা ছোটোবেলায় তার পরিবারের সকলের সঙ্গে তাদের গ্রামের বিভিন্ন ঠাকুরের পুজো উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সারা রাত গান করত। আর এর বিনিময়ে তাঁরা মাত্র ১০০ টাকা পেতেন পারিশ্রমিক হিসেবে। এরপর নেহা মনে সাহস এবং নিজের আত্মবিশ্বাসকে শক্ত করে ২০০৬ সালে তিনি ইন্ডিয়ান আইডলের শো তে অডিশন দেন, এবং এরপর তার ভাগ্যের চাকা দ্রুত গতিতে ঘুরতে শুরু করে। তবে এর আগে তার দিদি সোনু কক্করের গাওয়া বলিউডের জনপ্রিয় আইটেম সং “বাবুজি যারা ধীরে চলো” গানটি মুক্তি পাওয়ার পর তা দর্শকমহলে সুপার হিট হওয়ায় তাদের পরিবার অর্থনৈতিক দিক থেকে কিছুটা স্টেবল হয়ে উঠেছিল।

আরও পড়ুন :   আধো আধো ভাষায় ‘হ্যাপি হোলি’জানালো ইউভান, মিষ্টি ছবিতে আদুরে বার্তা মা শুভশ্রীর

নেহার ভাই টোনি ও বর্তমানে বলিউডে বিভিন্ন অত্যাধুনিক গানের মাধ্যমে দর্শকমহলে বেশ জনপ্রিয় হয়ে উঠছেন। তবে টোনির গলায় গাওয়া “ধিমে ধিমে” গানটি বলিউড থেকে শুরু করে লোকসমাজে খুবই জনপ্রিয়তা পেয়েছে আর এরপরেই টোনি কক্কর একের পর এক সুপারহিট গান দর্শকদের উদ্দেশে উপহার দিয়ে চলেছেন। নেহা কক্কর বেশ ধুমধাম করে পাঞ্জাবি গায়ক রোহানপ্রীত সিংয়ের সঙ্গে জাকজমকপূর্ণ বিয়ে সম্পন্ন করেছেন। বর্তমানে নেহা এবং রোহানপ্রীত দুজনে গুছিয়ে সংসার করছেন।

আরও পড়ুন :   পরনে নামমাত্র পোশাক, নেটদুনিয়ায় ঝড় তুললেন জনপ্রিয় অভিনেত্রী পায়েল সরকার