সেদিনের ভাইরাল চা কাকু নিজেকে নিয়োজিত করেছেন সমাজ সেবায়

News Desk

June 6, 2021 | 1:31 PM
blog image

গত বছর লকডাউনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra modi) একদিনের জন্য সারা দেশে ঘোষণা করেছিলেন জনতা কার্ফু। জনতা কার্ফুর সময় হঠাৎই একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে ভিডিও যিনি তুলছেন, তাঁর প্রচন্ড রাগের মুখে পড়ে একজন মানুষ নম্রভাবে বলছেন, “চা খাবো না আমরা? খাবো না আমরা চা?” রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছিল সেই ভিডিও। মানুষটি পরিচিত হয়েছিলেন ‘চা কাকু’ নামে। সেদিনের সেই ‘চা কাকু’ মৃদুল দেব (mridul dev) আজ কোভিড ভলান্টিয়ার।

আরও পড়ুন :   আস্ত একটা পাখিকে গিলে খাচ্ছে মাকড়সা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই বিরল ভিডিও

ভিডিওটি ভাইরাল হওয়ার পর নেটিজেনদের অনেকেই মৃদুলবাবুকে নিয়ে সমালোচনা শুরু করেছিলেন। নেটদুনিয়ায় রীতিমত নিন্দার ঝড়ের মুখে পড়েছিলেন মৃদুলবাবু। অনেকেই বলতে থাকেন, তাঁর মতো অসাবধানী নাগরিকদের জন্য কোভিড ছড়াচ্ছে চারিদিকে। অপরদিকে মৃদুলবাবুকে তৈরী মিমে ছেয়ে যায় নেটদুনিয়া। এসব কিছুই কিন্তু জানতেন না মৃদুলবাবু। সাধারণ দিনমজুর মৃদুলবাবু তখন নিজের অন্নসংস্থানের জন্য ব‍্যস্ত। কোভিডের জন্য তাঁর হাতে তখন সেভাবে কোনো কাজ নেই। যা কাজ পাচ্ছেন, তা করেই পেট চালাচ্ছেন মৃদুলবাবু। সেই সময় একজন স্বেচ্ছাসেবকের মাধ্যমে আরও একটি ভিডিও ভাইরাল হয়েছিল নেটদুনিয়ায় যেখানে চড়া রোদের মধ্যে মৃদুলবাবুকে মাটি কাটতে দেখা যাচ্ছিল। এই ভিডিও নিমেষে নেটিজেনদের ভুল ভেঙে দেয়।


ভিডিও


আরও পড়ুন :   পরীক্ষায় ১৬০০ নম্বরের মধ্যে পেয়েছিলেন ১৪৭০! স্ট্যানফোর্ডে বিনা খরচে পড়ার সুযোগ পেলেন গরিব পরিবারের ছেলে মনু চৌহান

মৃদুলবাবুর পাশে এসে দাঁড়ান সৌরভ গাঙ্গুলী (sourav ganguly) ও মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশন ও মিমি চক্রবর্তীর উদ্যোগে মৃদুলবাবুর জন্য দৈনিক জরুরী রেশনের ব্যবস্থা করেছেন। সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশনের তরফে মৃদুলবাবুর জন্য ভ‍্যাক্সিনের ব্যবস্থা করা হয়েছে। ভ‍্যাক্সিন নিয়েই কাজে নেমে পড়েছেন মৃদুলবাবু।

আরও পড়ুন :   টানা লড়াইয়ের পর করোনাকে জয় করল ৩৫ দিনের ছোট্ট শিশু, জানুন সেই লড়াইয়ের কাহিনী

সেদিনের সেই ‘চা কাকু’ মৃদুলবাবু বর্তমানে একজন কোভিড ভলান্টিয়ার হিসাবে কোভিড যুদ্ধে সামিল হয়েছেন। করোনা আক্রান্তদের জন্য একজন সচেতন নাগরিক হিসাবে কাজ করছেন মৃদুলবাবু। এই কাজে মৃদুলবাবুর পাশে রয়েছে সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশন। তবে মৃদুলবাবুকে কিন্তু নেটিজেনরা এখনও ‘চা-কাকু’ বলেই ডাকেন, তবে নিন্দা করে নয়, প্রথম সারির একজন কোভিড ভলান্টিয়ার হিসাবে ভালোবেসে, কুর্ণিশ জানিয়ে।


আরও পড়ুন

সুরেলা কন্ঠে দুর্দান্ত গান গেয়ে ভাইরাল রানু মন্ডলের জমজ বোন! ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়

২০২০ সালে আরো এক খারাপ খবর! মারা যাবে পৃথিবীর সব মানুষ, সতর্ক করলেন বিজ্ঞানীরা

অবিকল মানুষের মতো মেইন রাস্তায় বাইক চালাচ্ছে কুকুর, নেটদুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

অসাধারণ সুরে দুর্দান্ত গান গেয়ে নেটদুনিয়ায় ভাইরাল সেনা জওয়ান, ভাইরাল ভিডিও

বিরাট বাঘের সঙ্গে তুমুল লড়াইয়ে মাতল অজগর সাপ, মুহূর্তে ভাইরাল ভিডিও নেটদুনিয়ায়

অসাধারণ গান গেয়ে ফেসবুকে তাক লাগালেন গৃহবধূ মহিলা, তুমুল ভাইরাল ভিডিও

সিংহের সঙ্গে দুধর্ষ লড়াই করে সঙ্গীকে বাঁচাল একটি জেব্রা, তুমুল ভাইরাল ভিডিও