স্টিমারের থেকে বিশালাকার কুমিরকে খাবার দিতে গিয়ে ঘটলো বিপত্তি, ওপরে উঠে এলো কুমির, তুমুল ভাইরাল হল ভিডিও

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়া সাধারণ মানুষের জীবনে ঠিক কতখানি জায়গা দখল করে রয়েছে, তা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। নাচ, গান হোক বা কোনো রান্না এমনকি নিজের কাটানো নানা মুহূর্তের ছবি ভাগ করে নেন সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারা। এক কথায় বলতে গেলে যোগাযোগের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হল নেট দুনিয়া।

শুধু তাই নয় নিজের সুপ্ত প্রতিভাকে জনসমক্ষে তুলে আনার জন্যেও সোশ্যাল মিডিয়ার মতো ভালো প্ল্যাটফর্ম আর হয় না। অন্যদিকে সাম্প্রতিক ব্যস্ত সমাজে নানা প্রান্তে ঘটে যাওয়া বিভিন্ন খবর সম্পর্কেও অবগত হওয়া যায় ফেসবুক, ট্যুইটার ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের মাধ্যমে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে একটি ভিডিও, যা ভাইরাল হয়েছে নিমেষে।

যেখানে দেখা যাচ্ছে জলের মধ্যে চলাচল করছে একটি কুমির। শুধু তাই নয়, পাশে থাকা পর্যটকের কাছ থেকে খাবারও খেয়েছে সে। যদিও ভিডিওটি পুরনো তবে তা আরও একবার ভাইরাল হয়ে গিয়েছে। ইতিমধ্যেই তিন মিলিয়ন মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন। শেয়ার ও রিয়্যাক্টের সাথে সাথে কমেন্ট বক্সে ভালোবাসা জানিয়েছেন সবাই।

উল্লেখযোগ্য বিষয় হল মানুষ যত উন্নত হচ্ছে তত উন্নত হচ্ছে প্রযুক্তি। তবে সোশ্যাল মিডিয়ার এই যুগে মানুষ পরিবারের থেকে বিচ্যুত হচ্ছে ধীরে ধীরে। অতিরিক্ত সময় নেট দুনিয়ায় সক্রিয় থাকার ফলে মানসিকভাবেও তারা অস্থির হয়ে পড়ছে। এমনকি তাদের মধ্যে বেড়ে যাচ্ছে অপরাধ প্রবণতা। তবে খারাপ দিকটি না ভেবে আমাদের উচিত ভালো দিকটিকেই বেশি করে ব্যবহার করা।