১ লিটার ছুটবে ৭০ কিমি, দেখেনিন দেশের সেরার সেরা ৩ স্কুটারের তালিকা

News Desk

June 2, 2021 | 1:51 PM
blog image

ভয়ঙ্কর করোনা ভাইরাসের কারণে চারিদিকের পরিস্থিতি বেশ সঙ্কটজনক হয়ে দাঁড়িয়েছে। এই পর্যায়ে বাড়ি থেকে না বেরোনোই একেবারে উত্তম। কিন্তু কখনও কখনও বিশেষ প্রয়োজনে বেরোতে হয় বৈকি। আর বেরোনো মানেই পাবলিক ট্রানফোর্টে যাতায়াত করা। কিন্তু সেটা এখনকার জন্য একেবারেই উচিত নয়। সেক্ষত্রে প্রয়োজন পড়ে বাইসাইকেল অথবা স্কুটার অথবা গাড়ি র।

কিন্তু তখনই পেট্রোল-ডিজেলের দাম মনে করিয়ে দেয় বর্তমান পরিস্থিতির কথা। আর সেই মুহূর্তে আপনার দরকার কম পেট্রোলে বেশি মাইলেজওয়ালা স্কুটার। আজ আপনাদের এমন তিনটি স্কুটারের কথা বলবো যা সস্তায় পুষ্টিকর। চলুন তবে জানা যাক সেই স্কুটার কোন গুলি।


ভিডিও


আরও পড়ুন :   ৩৫ হাজার টাকার থেকেও কম দামে পান Hero-র দুর্দান্ত বাইক, দাম হাতের নাগালেই

TVS scooty zest

এই টিভিএস জেস্ট স্কুটি আপনার জন্য অন্যতম একটি সেরা বিকল্প হতে চলেছে। এই কোম্পানিটি চেন্নাইতে অবস্থিত। এই স্কুটারে ১১০ সিসি ইঞ্জিন রয়েছে। যা ৭.৮১ পিএস পাওয়ার ৮.৮ এনএম টর্ক প্রদানে বেশ উপযোগী। এছাড়া বেশি মাইলেজ এর জন্য এই ইঞ্জিনে ফিউল ইনজেকশন টেকনোলজি ব্যাবহার করা হয়েছে। এই স্কুটারটি ১ লিটার তেলে ৫০ থেকে ৫৫ কিমি মাইলেজ দেবে। এই স্কুটারের দাম ৬১,৩৪৫ টাকা থেকে ৬৮,৯৮০ টাকার মধ্যে ধার্য্য করা হয়েছে।

আরও পড়ুন :   ভারতীয় বিজ্ঞানীর অভূতপূর্ব সাফল্য, মাত্র ১০ টাকা খরচে ৮০ কিমি ছুটবে বাইক

Tvs Scooty pep plus

এই স্কুটিটি ভারতের বাজারে ২০০৫ সালে লঞ্চ করা হয়েছিল। সস্তায় পুষ্টিকর অর্থাৎ কম তেলে বেশি মাইলেজ চলা স্কুটির মধ্যে এটি দ্বিতীয় স্থানে রয়েছে। এই স্কুটার ৮৭.৮ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। যা ৫.৪ পিএস পাওয়ার ৬.৫ এনএম টর্ক প্রদানে বেশ উপযোগী। ১ লিটার তেলে এই স্কুটি ৬০ থেকে ৬৫ কিমি মাইলেজ দেবে। এর স্কুটারের দাম ৫৬,০০৯ টাকা থেকে ৫৮,৭৫৯ টাকার মধ্যে ধার্য্য করা হয়েছে।

আরও পড়ুন :   ‘টাটা মোটর’-এর ধামাকা অফার, একটা আস্ত টাটা টিয়াগো গাড়ি পেয়ে যাবেন মাত্র ৩৫৫৫ টাকায়

Hero pleasure plus

এই স্কুটারে ১১০.৯ সিসির সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। যা ৮.১ পিএস পাওয়ার ৮.৭ এনএম টর্ক প্রদানে বেশ উপযোগী। ১ লিটার তেলে এই স্কুটি ৬৫ থেকে ৭০ কিমি মাইলেজ দেবে। এর স্কুটারের দাম ৫৮,৯০০টাকা থেকে ৬৪,১০০টাকার মধ্যে ধার্য্য করা হয়েছে।