৭৫ কোটি টাকার রাজকীয় প্রাসাদ, রয়েছে একাধিক বিলাসবহুল গাড়ি,বিদেশে রয়েছে বাড়ি, দেখে নিন আমির খানের সম্পত্তির পরিমাণ

News Desk

July 4, 2021 | 6:01 AM
blog image

বেশকিছুদিন ধরেই সাইবার বাসীদের মনে কৌতুহল জেগেছে বলিউডের তাবড় তাবড় অভিনেতা এবং অভিনেত্রীদের সম্পত্তির বিষয়ে জানতে। তাই অক্ষয় কুমারের পর ফের একবার আপনাদের জন্য নিয়ে এলাম বলিউডের একজন অন্যতম জনপ্রিয় অভিনেতা আমির খানের বিষয় সম্পত্তি সম্পর্কে কিছু তথ্য।

1965 সালের 14ই আগস্ট বোম্বেতে জন্মগ্রহণ করেন এই জনপ্রিয় অভিনেতা। বর্তমানে সকলে তাকে আমির খান নামে চিনলেও তার আসল নাম মোহাম্মদ আমির হোসেন খান। 1973 সালে “ইয়াদো কি বারাত” চলচ্চিত্রটির মাধ্যমে আত্মপ্রকাশ করেন তিনি। 1988 সালে মুক্তি পাওয়া “কেয়ামত সে কেয়ামত তাক” চলচ্চিত্রটিতে অভিনয় করে প্রচন্ড খ্যাতি অর্জন করেন তিনি। এরপর একের পর এক হিট ছবি বলিউড ইন্ডাস্ট্রিতে উপহার দিয়েছেন তিনি।

আরও পড়ুন :   অসাধারণ লুকে নেটিজেনদের মুগ্ধ করলেন জনপ্রিয় অভিনেত্রী মধুমিতা, মুহূর্তে ভাইরাল ভিডিও

বর্তমানে তিনি বলিউড ইন্ডাস্ট্রির ব্যয়বহুল অভিনেতাদের মধ্যে একজন। একটি সিনেমা করার জন্য তিনি 50 কোটি টাকা চার্জ করেন। সিনেমার পাশাপাশি বিজ্ঞাপনের জন্য প্রায় 15 কোটি টাকা চার্জ করেন তিনি। এছাড়াও নানান জায়গায় ইনভেস্টমেন্ট করে রেখেছেন তিনি।

আরও পড়ুন :   মায়ের কাছে বিয়ের কথা বেমালুম চেপে যান অভিনেত্রী দিব্যা ভারতী!

পঞ্চগণিতে অভিনেতার প্রকাণ্ড বাংলো রয়েছে যার দাম প্রায় 15 কোটি টাকা। বর্তমানে আমির মুম্বাইয়ের বান্দ্রা এলাকার একটি বাংলোতে থাকেন যার দাম প্রায় 65 কোটি টাকার কাছাকাছি। এছাড়াও উত্তর প্রদেশের একটি শহর শাহবাদ, এখানে অভিনেতার বাইশটি বাড়ি রয়েছে। বর্তমানে আমেরিকার বেভারলি হিলসে তিনি 75 কোটি টাকা দামের একটি বাড়ি ক্রয় করেছেন যেখানে দুই কোটি টাকার মুল্যে দামি আসবাব পত্র ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন :   সুন্দরী স্ত্রীকে ভুলে করিনায় মজে শ্রাবন্তীর স্বামী রোশন, বলিউড গ্ল্যামারে চোখ ধাধাঁল মিস্টার সিংহের

বাড়ির পাশাপাশি 5 টি বিলাসবহুল গাড়িও আছে এই অভিনেতার। যথা Mercedes Benz S-600 Maybach Guard, BMW 6-Series, Rolls Royce Ghost, Bentley Continental Flying Spur এবং Range Rover Vogue।

বড় বড় বাড়ি ও গাড়ির পাশাপাশি অনেক টাকার সম্পত্তির মালিক তিনি। সব মিলিয়ে মোট 1434 কোটি টাকার মালিক বলিউডের জনপ্রিয় অভিনেতা।