নিউজ

মন্ত্র পড়লেই হবে ইচ্ছাপূরণ! সোশ্যাল মিডিয়ায় রাতারাতি ভাইরাল ‘১১৭৬’ ‘হরে কৃষ্ণ’, কি এর আসল অর্থ!

সম্প্রতি গোটা সোশাল মিডিয়া জুড়ে একটি মন্ত্র ঘুরপাক খাচ্ছে। সবাই নিজের ফেসবুক প্রোফাইলে এই মন্ত্রটি লিখছেন, আর মনে মনে চাইছেন, তারা যেন জীবনে অনেকটাই ভাল থাকেন। অনেকেই বুঝে করছেন, অনেকেই আবার সবার দেখাদেখি করছেন। তবে এই মন্ত্রটি কুসংস্কার নয়, এর মধ্যে রয়েছে বিজ্ঞান এমনটাই বৈজ্ঞানিকরা বলছেন।

বিজ্ঞানীদের মতে এই নাম্বারটির মধ্যে রয়েছে অদ্ভুত একটি শক্তি আপনি যদি এই 1176 নম্বরটি কে ইংরেজিতে যদি জপ করতে থাকেন। তাহলে অদ্ভুতভাবে আপনার শরীরের মধ্যে একটা ভাইব্রেশন তৈরি হবে। আর এই ভাইব্রেশনে আপনাকে শারীরিক এবং মানসিকভাবে অনেক বেশি সুস্থ করে তুলবে। এই যুক্তি সাধারণত বিদেশি বৈজ্ঞানিকরা দিয়েছেন।

আরও পড়ুন:   কলকাতায় মধুচক্রের পর্দাফাঁস, পুলিশের হাতে ধরা পড়লেন ‘জয়ী' সিরিয়ালের এই অভিনেতা

তবে ভারতীয় শাস্ত্রবিদরা মনে করছেন, এই নম্বরটি সঙ্গে যদি আপনি ‘হরে কৃষ্ণ’ বলতে পারেন, তাহলেও আপনি মানসিক অশান্তি থেকে অনেকটাই মুক্তি পাবেন। তবে কেউ কেউ বলছেন এই লাকি নম্বরটি সঙ্গে হরে কৃষ্ণ বলার কোন কারণ নেই। আবার অনেকেই এই হরে কৃষ্ণ কথাটি কে যোগ করতে চাইছেন। সবমিলিয়ে গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে বেশ এই মন্ত্র জপ করাকে কেন্দ্র করে বেশ মতপার্থক্য তৈরি হয়েছে।

আরও পড়ুন:   একটানা বৃষ্টিতে বাংলায় ধেয়ে আসছে বড়সড় দুর্যোগ! লাল সতর্কবার্তা জারি করল আবহাওয়া দপ্তর

এবার আপনি কোনটা বিশ্বাস করবেন সেটা সম্পূর্ণ আপনার ওপরে। তবে এটি একটি লাকি নাম্বার এই কথাটি কিন্তু গোটা বিশ্বের বৈজ্ঞানিকরা স্বীকার করেছেন। সব মিলিয়ে একটাই কথা বলতে হয়, ‘বিশ্বাসে মিলায় বস্তু, তর্কে বহুদূর’। যদি মন চায়, তাহলে এই নম্বরটি উচ্চারণ করে তারপরে হরে কৃষ্ণ বলতে পারেন। তবে কার কার ক্ষেত্রে এটি উচ্চারণ করার পরে ভালো কিছু হয়েছে এমনটা জানা নেই। মন থেকে বিশ্বাস না করলে সমস্ত কাজ করতে যাবেন না। Sanbad 24 online এর পক্ষ থেকে কোনরকম কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া হচ্ছে না।

Related Articles

Back to top button