খিদের জ্বালায় মাঝ রাস্তায় খাবার বিক্রি করছে ১৪ বছরের বালক, রইল ভিডিও

2345

কথায় আছে, ‘চিরদিন সমান কাহারো নাহি যায়’ কথাটি একদমই ঠিক। আজকে যদি আপনি খুব ভালোভাবে থাকেন তো আপনাকে খারাপ দিনের জন্য প্রস্তুত থাকতে হবে। কারণ কার জীবনে কেমন পরিস্থিতি ঘটে তা আগে থেকে কিছুতেই বলা যায়না। তাই জীবনে বাস্তব জীবন কাটানো ভীষণ প্রয়োজনীয়। প্রত্যেকের ক্ষেত্রে কারো ক্ষেত্রে এই খারাপ জীবনটা অনেক আগেই আগেই চলে আসে যা সত্যিই কষ্টকর।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, আমেদাবাদ রেল স্টেশনের বাইরে একটি ঠেলাগাড়ি করে খাবার বিক্রি করছে মাত্র ১৪ বছরের এক কিশোর। যে বয়সে তাকে স্কুলের ব্যাগ হাতে নিয়ে স্কুলে যাওয়ার কথা সেই বয়সেই দুটো ছোট কাঁধে দায়িত্ব নিতে হয়েছে সংসারের। পরিবারে হয়তো সেই সবচেয়ে বড় ছেলে, তাই আপাতত তার এই দুটো কাঁধের ওপরে ভর দিয়ে চলছে পুরো সংসারটা। তাই স্টেশনের বাইরে আপাতত দই কচুরি বিক্রি করেই পেটের খিদে মেটাতে হচ্ছে এই ছোট্ট ছেলেটিকে।

আরও পড়ুন:   শরীরে নেই একটি হাত, এক হাতেই ব্যাট চালিয়ে ছক্কা মারছেন এই যুবক, তুমুল ভাইরাল ভিডিও

নাগপুরের একজন ফুড ব্লগার দোয়াস পাথরাবে, তিনি প্রথম এই বিষয়টি দেখে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন। আর তারপর থেকেই এই পুরো ভিডিওটি একেবারে ঝড়ের গতিতে ভাইরাল হয়। আর হবে নাই বা কেন। আবেগঘন ভিডিও প্রত্যেকের মন ছুঁয়ে গেছে। মনিনগর রেল স্টেশনের বাইরে একটি ছোট্ট গাড়িতে বিক্রি করছে দই কচুরি। ছেলেটির কচুরি খাওয়ার জন্য কিন্তু লম্বা লাইন দেখা গেছে।

আরও পড়ুন:   আবেদনময়ী লুকে নেটিজেনদের মন জয় করলেন জনপ্রিয় অভিনেত্রী মধুমিতা, ভাইরাল ভিডিও

দেখতে নাদুসনুদুস মিষ্টি প্রকৃতির হলেও তার জীবন যে খুব একটা ভালভাবে কাটেনা বা খুব একটা সহজ সরল না তাতো তার জীবিকা দেখেই বোঝা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ার কিন্তু এক বিশাল বড় ক্ষমতা আছে। এই ভাবেই ছেলেটির যদি তেমন কোন মানুষের চোখে পড়ে যায় তার জন্য হয়তো তার পড়াশোনা তাও হতে পারে এমনটাও তো হতে পারে। তাই আপনারা এই ভিডিওটি যত পারুন শেয়ার করুন, কারণ যত শেয়ার করবেন তত মানুষের কাছে ভিডিওটি পৌঁছে যাবে।