নিউজ

মোদী সরকারের এই স্কিমে মহিলাদের অ্যাকাউন্টে ঢুকবে ৪ লাখ টাকা! জানুন কি বললো কেন্দ্র

মারাত্বক করোনা পরিস্থিতির জন্য দেশের অর্থনীতির কোমর ভেঙ্গে গিয়েছে। বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছে। সংসারে চালাতে হিমশিম খাচ্ছে লাখ লাখ মানুষ। সরকারের তরফে নিষেধ করা হলেও বিভিন্ন কোম্পানিগুলি থেকে কর্মী ছাঁটাইয়ের খবর আসছে। এই কঠিন পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অনেক যোজনা চালু করেছেন। এমনকি ‘ন্যাশনাল পেনশন স্কিম’ নিয়ে এসেছিলেন বাড়ির গৃহবধূদের স্বনির্ভর করতে।

ইদানিং নেটদুনিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে শোনা যাচ্ছে মহিলাদের স্বনির্ভর করতে সরকারের পক্ষ থেকে বৈভব লক্ষ্মী যোজনা নামে একটি স্কিম আনা হয়েছে। এই যোজনায় ৪ লক্ষ টাকা পর্যন্ত লোন দেওয়া হবে। ভিডিওটিতে আরও বলা হয়েছে, কেন্দ্র সরকারের স্টেট ব্যাংকের পক্ষ থেকে আবেদনকারীদের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠিয়ে দেওয়া হবে।

কিন্তু জানা গিয়েছে এই মেসেজটি সম্পূর্ণ ভুয়ো। কেন্দ্রীয় সরকারের তরফে এরকম কোনো যোজনা চালু করা হয়নি। এই বিষয়টি নিয়ে কেন্দ্র সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, মহিলাদের স্বনির্ভর করার জন্য যে মেসেজটি ভাইরাল হয়েছে ওটা সম্পূর্ণ ভুল। তাই কেন্দ্র সরকারের তরফ থেকে সতর্ক করা হয়েছে যাতে কেউ প্রতারনার শিকার না হয়।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যেমন আমাদের কাছে কিছু ভালো খবর আসে তেমনি কিছু খারাপ লোক সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়িয়ে মানুষকে ফাঁদে ফেলার চেষ্টা করে। PIB fact check এর পক্ষ থেকে স্পষ্ট করে জানানো হয়েছে, সম্প্রতি যে যোজনার খবরটি ভাইরাল হয়েছে সেটি সম্পূর্ণ ভুয়ো ও মিথ্যে।

Related Articles

Back to top button