নদীর জলে ভাসছে ৫০ ফুট লম্বা অ্যানাকোন্ডা সাপ, ভাইরাল ভিডিও

2591

এনাকন্ডার সাইজ আর ক্ষিপ্রতা নিয়ে নতুন করে কিছু বলার নেই। টিভির পর্দা হোক বা আনাকোন্ডার মতো সিনেমাই তার ভয়াল রূপের সাথে পরিচিত হয়েছি অনেকবার। সিনেমার পর্দায় যে অ্যানাকন্ডা কে দেখে গায়ে কাটা দেয় সেই দৈত্যাকার সাপকে বাস্তবে সচক্ষে কখনো দেখেছেন?

সম্প্রতি এমনই এক বিশাল আকারের সাপের দৃশ্যের সাথে সাক্ষী থাকলো নেটিজেনরা। সম্প্রতি টুইটারে পোস্ট হওয়া একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে একটি বিশাল আকারের সাপ নদী পেরিয়ে যাচ্ছে। এটা কোথাকার ভিডিও তা যাচাই না করলেও টুইটারের পোস্টে দাবি করা হয়েছে এটি ব্রাজিলের একটি দৃশ্য আর সেখানে বলা হয়েছে এটি ৫০ ফুটের একটি অ্যানাকন্ডা।

আরও পড়ুন:   টিউশন ব্যাচে প্রেমিক-প্রেমিকার অন্তরঙ্গ নাচ দেখে মুগ্ধ নেটিজেনরা, তুমুল ভাইরাল ভিডিও

দ্য ডার্ক সাইট অব নেচার নামের ওই টুইটার হ্যান্ডেলে এই ভিডিওটি এতটা ভাইরাল হয়েছে সাত লক্ষ ভিউজ ছাড়িয়ে গেছে। তবে এর কারণ এত বড় মাপের অ্যানাকন্ডার নয় বরং সোশ্যাল মিডিয়ায় সত্যিটা তুলে ধরার জন্য। সোশ্যাল মিডিয়ায় কিছু বিষয়ে যেমন সত্যতা তেমনি কিছু ঘটনা রঙ চড়িয়ে দেখানো হয়। এই ভিডিওটিতেও তেমনটাই হয়েছে বলে একাংশের অভিমত। নেট নাগরিকরা এর ভিডিওটির সত্যতা উন্মোচন করে বলেছেন যে যে ভিডিওটি পোস্ট করা হয়েছে সেটিকে আসলে স্ট্রেচ করা হয়েছে যার ফলে সাপটিকে অনেক লম্বা দেখাচ্ছে।

আরও পড়ুন:   ধীরে ধীরে বেড়ে উঠছে রাজপুত্র, একরত্তি ইউভানের ছবি শেয়ার করলেন রাজ চক্রবর্তী, ভাইরাল দৃশ্য

An anaconda measuring more than 50 feet found in the Xingu River, Brazil pic.twitter.com/FGDvyO76sn

— The Dark Side Of Nature (@Darksidevid) October 30, 2020

যদিও ভিডিওটি ২০১৮ সালে ইউটিউবে প্রথম পোস্ট করা হয়েছিল যা পুনরায় ভাইরাল হয়েছে। ইউটিউব এর এই ভিডিওটি খুটিয়ে দেখলেই বোঝা যাবে যে সাপটি বড়ো হলেও তা কখনোই ৫০ ফুটের হতে পারেনা। সোশ্যাল মিডিয়ায় যা দেখি সে বিষয়ে যাচাই করে নেওয়া যে প্রয়োজন তা প্রমান করে দিল এই ভিডিও।

আরও পড়ুন:   খালি গলায় দেশাত্মবোধক গান গেয়ে নেটিজেনদের মুগ্ধ করলো খুদে বালক, তুমুল ভাইরাল ভিডিও