নিউজঅফবিটভাইরাল

চিংড়ির জালে ধরা পড়ল ৫২ কেজির ভেটকি, রাতারাতি লাখপতি হয়ে গেলেন গরীব বৃদ্ধা

ভাবা যায় চিংড়ি ধরার জালে ধরা পড়েছে ভোলা ভেটকি! তাও আবার ৫২ কেজি ওজন। এ যেন রাতারাতি লটারি পাওয়ার মতো ব্যাপার। হ্যাঁ এমনটি ঘটেছে চকফুলডুবি গ্রামে যেটি ভারতের সাগরদ্বীপ এর অন্তর্গত। মাছটিকে ধরেছেন ওই গ্রামেরই এক বৃদ্ধ মহিলা।

জানা গিয়েছেন গ্রামের এক বৃদ্ধ মহিলা রোজ সকালবেলা নদীতে চিংড়ি মাছ ধরতে যেত এবং বাজারে সেগুলি বিক্রি করে জীবিকা নির্বাহ করতো। প্রতিদিনের মতোই ২৮শে সেপ্টেম্বর অর্থাৎ সোমবার সকালে তিনি জাল নিয়ে চিংড়ি মাছ ধরতে যান এবং হঠাৎ জালে একটি ভারী জিনিস আটকে পড়ে বলে মনে হয় তার। অতি কষ্টে জালটিকে পারে টেনে আনার পর তিনি দেখতে পান জালেতে একটি দৈত্যাকার মাছ আটকে আছে। অবশেষে তিনি গ্রামের লোকেদের খবর দেন। গ্রামের লোকেদের খবর পেতে যত দেরি, নিমেষের মধ্যে জমে যায় ভিড়, পাশাপাশি এসে পড়েন অনেক মাছ ব্যবসায়ীরাও।

সকলে দেখেন চিংড়ি মাছ ধরার জালে আটকে আছে একটি দৈত্যাকার ভোলা ভেটকি মাছ। নিমেষে শোরগোল পড়ে যায় এলাকাবাসীদের মধ্যে। এত বড় মাছ আটকে পড়া একটি বিস্ময়কর ব্যাপার। তবে মাছটির গায়ে ক্ষত দেখে তারা মনে করেন মাছটি কোন জাহাজ বা নৌকার ধাক্কা খেয়ে ক্ষতবিক্ষত অবস্থায় পাড়ের দিকে ভেসে আসে এবং আটকে যায় মহিলাটির ফেলা ওই জালে।

একাধিক ব্যবসায়ী মাছটিকে কেনার জন্য গভীরভাবে ইচ্ছা প্রকাশ করে। অবশেষে ওজন করে দেখা যায় মাছটির ওজন প্রায় ৫২ কেজি। দৈত্যাকার মাছটি প্রায় ৬ হাজার টাকারও বেশি দামে কেজি দরে বিক্রি হয়ে যায় ফলে ওই বৃদ্ধা ৩ লক্ষেরও অধিক টাকার মালিক হয়ে যান। এই অদ্ভুত কাণ্ডের ফলে গ্রামবাসীরা ওই মহিলাকে নিয়ে বেশ মজাও করেন বলে খবর পাওয়া গিয়েছে।

Related Articles

Back to top button