অফবিটভাইরাল

সাইকেল চালিয়ে ২২০০ কিমি পথ পেরিয়ে বৈষ্ণবদেবী গেলেন ৭০ বছরের বৃদ্ধা, ভাইরাল ভিডিও

মায়েদের যতই বয়স হোক না কেন তাদের মধ্যে থাকে এক অপরিসীম ক্ষমতা। সেই ক্ষমতা দিয়ে সে তার সন্তানসহ আশেপাশের সকলকে আগলে রাখে। মায়ের রূপ দশোভূজার চেয়ে কিছু কম নয়। তারা পারে না কোনো কাজ নেই। ক্ষমতা, দৃঢ়তা, তাদের ভাবনাচিন্তা, কোমলতা, সময় আসলে কঠিন সময়কে বদলে দেওয়ার মনোবল থাকে এই মায়ের মধ্যে।

বয়স সত্তত, গায়ে পোশাক হিসাবে পরা শাড়ি এবং কাঁধে একটি মাঝারি আকারের ঝোলা ব্যাগ। মানুষটির যাচ্ছেন বৈষ্ণব দেবী। এই মানুষটি হঠাৎই ভাইরাল হয়ে গেল কেন? আসুন একটু জেনে নি।

একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে এক সত্তর বছরের বৃদ্ধা প্রায় ২২০০ কিমি রাস্তা পেড়িয়ে চলেছেন। কিছুদিন আগেও এই রকম একজন বয়সী বৃদ্ধার একটি ছবি ভাইরাল হয়েছিল, যিনি মানুষের সেবা করার জন্য দূর দুরান্তে সাইকেল নিয়ে যান।

এইবারেরও একজন বৃদ্ধা মহিলা তার ক্ষমতার প্রয়োগ দেখালেন। তিনি বুঝিয়ে দিলেন যে বয়স শুধুমাত্র একটা সংখ্যা,আসলে এটা যে কোনো সংখ্যা নয় সেটা তিনি হারে হারে সকলকে বুঝিয়ে দিলেন যারা মনে করেন বয়স বেড়ে গেলে কোন মানুষেরই কাজ করার সামর্থ্য থাকে না।

এই বৃদ্ধার বাড়ি খামগ্রামে। তিনি পথ চলতে চলতে হঠাৎ বিশ্রাম নেওয়ার জন্য একটি জায়গায় দাঁড়িয়ে ছিলেন এবং সেখানেই তাঁর এই সমস্ত কথা জানা যায়। তিনি বলেন তিনি আগস্ট মাসে বাড়ি থেকে বেড়িয়েছেন বৈষ্ণব দেবী যাওয়ার জন্য। প্রায় ২২০০ কিমি পথ সাইকেল চালিয়ে তিনি পৌঁছাতে চান।

তার ক্ষমতা এবং তার এই প্রচেষ্টা ভাইরাল হওয়ার পর থেকেই সকলে বুঝতে পেরেছেন যে বয়স যতই হোক না কেন ক্ষমতা মনের বল থাকলে যেকোনো বয়সেই সমস্ত কাজ করে ওঠা একটা মানুষের পক্ষে সম্ভব হয়ে থাকে।

Related Articles

Back to top button