Homeবিনোদন‘ইন্ডাস্ট্রিতে মেয়েরা মাসি, বাবু ধরে কাজ পেয়েছে’! লিঙ্গ বৈষম্য নিয়ে বিস্ফোরক ভাস্বর...

‘ইন্ডাস্ট্রিতে মেয়েরা মাসি, বাবু ধরে কাজ পেয়েছে’! লিঙ্গ বৈষম্য নিয়ে বিস্ফোরক ভাস্বর চ্যাটার্জী

অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায় সবসময় স্পষ্টবাদী। বরাবরই তিনি তার প্রতিবাদী সত্ত্বাকে প্রকাশ্যে আনেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় ফের মুখ খুললেন অভিনেতা। তিনি এখন লিঙ্গ বৈষম্য নিয়ে প্রতিবাদ করেছেন। ভাস্বরের পোস্টে উঠে এসেছে সমাজের বিভিন্ন জায়গায় নারীদের নিয়ে যে ভেদাভেদ করা হয়, সেটার বার্তাই।

অবশ্য এই পোস্টের মাধ্যমে উদাহরণ হিসাবে তিনি অভিনয় জগতের কথা তুলে ধরেছেন। তিনি বাংলার জনপ্রিয় সংবাদমাধ্যমের কাছে অভিযোগ জানিয়েছেন, ” আজও নানাভাবে মেয়েদের কটূক্তি করা হয়। প্রতি পদে পদে অপমান হজম করে সব কাজ করতে হচ্ছে তাঁদের। ”

এমনকি অভিনেতা বর্তমানে ইন্ড্রাস্টিতে এই লিঙ্গ বৈষম্য নিয়ে কিরকম পরিস্থিতি সেটাও লিখেছেন, ” আমি আমার কাজের জায়গার কথা বলতে পারি। এখানে অনেক মেয়েরা আছেন। কেউ এক্সিকিউটিভ প্রোডিউসার বা কস্টিউম ডিজাইনার অথবা কেউ কাস্টিং ডিরেক্টর হিসাবে কাজ করছেন। আর এদেরকে নিয়ে সারাদিন মন্তব্য করা হয়। ” অনেকে এমন কটূক্তিও করেন যে এরা বাবু ধরে কাজ পেয়েছে! এমনকি এদের বয়স অনুযায়ী ‘বড় মাসি’, ‘ছোট মাসি’ বলেও আড়ালে ডাকা হয় বলে দাবি অভিনেতার। এই সমস্ত কটূক্তি অভিনেতা থেকে কলাকুশলীরা, এমনকি মহিলারাও নাকি এই ভাবেই একে অন্যকে কটাক্ষ করেন বলে জানিয়েছেন ভাস্বর।

তিনি আরও বলেছেন, “আমি জানি, সমাজের প্রতিটি স্তরে, সমস্ত পেশায় এই বৈষম্য আছে। আমি গোটা সমাজকে শুধরাতে পারবো না। কিন্তু নিজের ইন্ডাস্ট্রির ছবি বদলানোর চেষ্টা করতেই পারি। আর তাই এই পোস্ট।” আর ভাস্বরের এই কাজকে সমর্থন জানিয়েছেন ইন্ড্রাস্টির একাধিক মানুষ। এই তালিকায় আছেন অভিনেত্রী রূপা ভট্যাচার্য ও পরিচালক রেশমি মিত্র।

MOST POPULAR ARTICLES