বাস এর পর এবার আকাশ ছোঁয়া হচ্ছে ট্যাক্সি ভাড়াও, ২জন এর বেশি বসা যাবেনা ট্যাক্সিতে

বাসের ভাড়া বাড়ার পরে এবার ট্যাক্সি ভাড়া বাড়তে চলেছে। ট্যাক্সি ভাড়া 30 শতাংশ বাড়ানো হচ্ছে। বাস ভাড়া বাড়ানো হয়েছে। বাসে উঠার সাথে সাথে যাত্রীদের এখন 20 টাকা দিতে হবে। মিনিবাসের ভাড়া 30 টাকা। সামজিক দূরত্ব বজায় রাখতে মধ্যবিত্তে পকেটে বিপুল পরিবহণ কোপ পড়তে চলেছে।

করোনা লকডাউনের তৃতীয় পর্বের মধ্যেই, শহরের বিভিন্ন রুটে বাস চলা শুরু হয়েছে। প্রথমে সরকারী বাস পরিষেবা শুরু হয়েছে। তবে, রাজ্য সরকার প্রাইভেট বাস চালানোরও অনুমতি দেয়। তবে, একটি নির্দেশিকা জারি করা হয়েছিল যে একটি বাস 20 টির বেশি যাত্রী বহন করতে পারবে না। তার জন্য বাস ভাড়া অনেক বাড়ানো হয়েছে। এই বাস সার্ভিসে এই বিশাল ভাড়া দিয়ে জনসাধারণের জীবনযাত্রা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।

সর্বোপরি, মধ্যবিত্ত বাঙালিরা ট্যাক্সি ভাড়া বৃদ্ধি নিয়ে বেশি চিন্তিত। কন্টাইনমেন্ট জোন ছাড়া পুরো শহর জুড়ে ট্যাক্সি চালানো হবে। তবে গাইডলাইন জারি করা হয়েছে যে চালক ছাড়া একটি ট্যাক্সিতে ২ জনের বেশি যাত্রী চাপানো যাবে না। চালকের পাশের সিটে কোনও যাত্রী বসতে পারবেন না। তাই এই ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত। ট্যাক্সি ইউনিয়নগুলি সিদ্ধান্ত নিয়েছে যে ভাড়া যদি 100 টাকা হয় তবে যাত্রীকে 130 টাকা দিতে হবে। সোমবার থেকে হলুদ ট্যাক্সিগুলি শহরের রাস্তায় চলবে।