প্রযুক্তিনিউজ

চাইনিজ অ্যাপের পর এবার গুগল প্লে স্টোর থেকে বাতিল ভারতীয় অ্যাপ Paytm, জানুন কারণ

পাবজি এবং অন্যান্য চাইনিজ অ্যাপ্লিকেশন এর পর এবার গুগল প্লে স্টোর থেকে বের করে দেওয়া হল ভারতীয় অ্যাপ্লিকেশন PayTm কে। কারণ হিসেবে জানানো হয়েছে, এই অ্যাপ্লিকেশনটি ক্রমাগত গুগল প্লে স্টোরের নিয়মগুলি কে লংঘন করছিল।

পেটিএম ভারতের সবথেকে বড় স্টার্টআপ ব্যবসা এবং এই অ্যাপ্লিকেশনের প্রতিমাসে ৫০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে। শুক্রবার গুগল প্লে স্টোর ঘোষণা করেছে যে, অনলাইন ক্যাসিনো এবং অন্যান্য রেগুলেটেড গ্যাম্বলিং অ্যাপ্লিকেশনগুলি কে তারা প্লে স্টোর থেকে বের করে দিচ্ছে। এই ধরনের অ্যাপ্লিকেশনগুলি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এর আগে বিভিন্ন স্পোর্টস বেটিংয়ের সঙ্গে যুক্ত ছিল।

যদি কোন এপ্লিকেশন, তাদের ব্যবহারকারীদের তাদের অ্যাপ্লিকেশন থেকে অন্য কোন জায়গায় নিয়ে গিয়ে বিভিন্ন টুর্নামেন্টে খেলতে অনুরোধ করে অথবা টাকা জেতার প্রলোভন দেখায়, সেগুলি প্লে স্টোর এর পলিসি লংঘন করে। বর্তমানে, অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের মাধ্যমে হ্যাকিং এর ঘটনা বেড়ে যাওয়ায়, প্লে স্টোর এমন কোন এপ্লিকেশন কে রাখতে চাইছে না যারা তাদের পলিসি লংঘন করে। তাই এবার, এই পলিসি লংঘন করার মাশুল গুনতে হলো ভারতীয় অ্যাপ্লিকেশন পেটিএম কে।

ভারতের স্পোর্টস বেটিং সম্পূর্ণরূপে বেআইনি, তবে ফ্যান্টাসি স্পোর্টস এখনো ব্যান করা হয়নি। এই ফ্যান্টাসি স্পোর্টস গেমে ব্যবহারকারীকে তাদের নিজের পছন্দের টিম তৈরি করে উপহার এবং ক্যাশ জিততে হয়। তবে এই অ্যাপ্লিকেশনগুলি ও কিছুটা বেটিং কে সমর্থন করে।

তাই গুগল ইতিমধ্যেই Disney+Hotstar কে অনুরোধ করেছে যাতে তারা ফ্যান্টাসি স্পোর্টস অ্যাপ্লিকেশনে নিজেদের বিজ্ঞাপন চালানোর সময় একটি ওয়ার্নিং দেয়। এবং গুগল এর তরফ থেকে আরও জানানো হয়েছে যে, যদি এরপরে কোন
এপ্লিকেশন আবারো প্লে স্টোরের পলিসি লংঘন করে, তাহলে সেই অ্যাপ্লিকেশনগুলি কেও এই ভুলের মাশুল গুনতে হবে। কিন্তু বর্তমানে, প্লে স্টোর থেকে বের করে দেওয়ায় ভীষণ চাপের মুখে পড়েছেন ভারতের তামাম পেটিএম ব্যবহারকারী। এখন এটাই দেখার, পেটিএম কিভাবে আবার নিজেদেরকে প্লে স্টোরে প্রতিষ্ঠিত করতে পারে।

Related Articles

Back to top button