অফবিটভাইরাল

মহাকাশে দেখা গেলো ভিনগ্রহের প্রাণীদের! রুশ মহাকাশচারী ভিডিও প্রকাশ করতেই হতবাক সকলে

ভিনগ্রহীদের কথা শুনলেই পৃথিবীবাসী চমকে ওঠে। বহুবার ভিনগ্রহীদের অস্তিত্ব নিয়ে কথা উঠেছে। কিন্তু এবার ভিনগ্রহীদের অস্তিত্ব ক্যামেরাতে ধরা পড়েছে। তবে তাদের দেখা আন্তর্জাতিক স্পেস স্টেশনে মিলেছে, পৃথিবীতে নয়। ইভান ভাগনের নামে এক রুশ মহাকাশচারীর ক্যামেরায় ধরা পড়েছে ভিনগ্রহীদের অস্তিত্ব। এই মহাকাশচারী আন্তর্জাতিক স্পেস স্টেশনে বসে এমন একটি রহস্যজনক জিনিস ক্যামেরাবন্দি করেছেন তা প্রাথমিকভাবে ভিনগ্রহী যান বলেই অনুমান করা হচ্ছে।

এই ঘটনার কথা সামনে আসতেই দেশ বিদেশের তাবড় তাবড় বিজ্ঞানীদের মধ্যে জল্পনা শুরু হয়েছে। জানা গেছে, রুশ মহাকাশচারীর তোলা ভিডিও যাচাই করার জন্য গবেষণাগারে পাঠানো হয়েছে। ইভান ভাগনের মোট ৫ টি বস্তুর উড়ে যাওয়ার দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন। এইগুলিকে ভিনগ্রহী যান বলে অনুমান করা হচ্ছে। ওই বস্তুগুলো উড়ে যাবার পর একটি আলোর জ্যোতি চারপাশে ছড়িয়ে পড়েছিল।

রুশ মহাকাশ গবেষণা সংস্থা Roscosmos এর মুখপাত্র ভ্লাদিমির ইস্তিমেনকোরের কাছে ভিডিওটি যাচাই করার জন্য পাঠানো হয়েছে। এছাড়া সূত্র মারফত জানা গিয়েছে, ভিডিও ফুটেজটি বিশ্লেষণ করবে রাশিয়ান অ্যাকাডেমি অফ সায়েন্সেস। ইভান ভাগনের ভিডিওটি টুইটারে পোস্ট করেন। ভিডিওটি পোস্টের পরেই মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

Related Articles

Back to top button