লাল পাড় সাদা শাড়ি ও সিঁথিতে চওড়া সিঁদুর নিয়ে উমার বেশে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ‘নিরুপমা’

133

‘ওগো নিরুপমা’ শেষ হয়ে গিয়েছে। কিন্তু দর্শকদের মনে এখনও বসত করছেন নিরুপমা ওরফে অর্কজা আচার্য (Arkoja Acharyya)। আপাতত তাঁকে নতুন কোনো সিরিয়ালে দেখা না গেলেও সম্প্রতি তিনি ক‍্যামেরাবন্দী হলেন আগমনীর প্রাক্কালে। সেই ছবি অর্কজা নিজেই শেয়ার করেছেন ইন্সটাগ্রামে।

ছবিটি শেয়ার করে অর্কজা লিখেছেন একটি বিশেষ রবীন্দ্রসঙ্গীতের লাইন , “শারদপ্রাতে আমার রাত পোহালো”। অর্কজার পরনে রয়েছে লাল পাড় সাদা শাড়ি আটপৌরে করে পরা, নাকে নথ, কপালে লাল টিপ, সিঁথিতে সিঁদুর, পায়ে আলতা। লাল আলতা চর্চিত হাতে ধরা গোলাপি পদ্ম। পিঠের উপর বিছানো মেঘের মতো কালো চুল। অর্কজা নন, তিনি যেন বাঙালির ঘরের উমা যিনি প্রয়োজনে ধারণ করেন দুর্গতিনাশিনী রূপ। ছবিটি তুলেছেন ফ্যাশন ফটোগ্রাফার তমোজিৎ দাস (Tamajit Das)।

আরও পড়ুন:   সুশান্তের মৃত্যু তদন্তে নয়া মোড়, গ্ৰেফতারের জন্য প্রস্তুত হলেন রিয়া চক্রবর্তী

টালিগঞ্জের স্টুডিওপাড়ার মেয়ে অর্কজার শৈশব থেকেই অভিনেত্রী হওয়ার ইচ্ছা ছিল। পাঁচ বছর ধরে টলিউডের মাটিতে কাজ পাওয়ার জন্য লড়াই করেছেন তিনি। থিয়েটারের অভিনেত্রী অর্কজা সিরিয়ালের জন্য অডিশন দিতে শুরু করেছিলেন। কিন্তু অডিশনে রিজেক্ট হতে হতে একসময় তাঁর মনে হয়েছিল, তাঁর দ্বারা বোধহয় অভিনেত্রী হওয়া হবে না। পরিবারের সদস্যরাও হাল ছেড়ে দিয়েছিলেন। সেই সময় ‘ওগো নিরুপমা’-র জন্য সিলেক্টেড হন অর্কজা। ‘ওগো নিরুপমা’ দিয়ে তাঁর যাত্রা শুরু হলেও অর্কজা বড় পর্দা ও ওয়েব সিরিজে কাজ করতে চান।

অর্কজার সঙ্গে একসময় বিশ্বাবসু (Biswabasu)-র সম্পর্ক ছিল। এমনকি কিছুদিন আগে অবধি তাঁদের বিয়ের গুঞ্জনে উত্তাল হয়েছিল টেলিটাউন। কিন্তু অর্কজা ও বিশ্বাবসুর ব্রেক-আপ হয়ে যাওয়ার পর এখন তিনি সিঙ্গল। আপাতত কেরিয়ারেই মন দিতে চান অর্কজা।