কালি পুজোর আগেই ফের সস্তা হল সোনা, রেকর্ড পরিমান দাম কমলো রুপোর

14

ধনতেরাস বাঙালি থেকে অবাঙালি সকলেরই একটি বিশেষ অনুষ্ঠান এবং অনেকেরই অপেক্ষা করে থাকে সেই ধনতেরাসের সময়। অনেকের মনে করেন ধনতেরাসের দিনে সোনার কোন জিনিস গৃহে প্রবেশ করালে সেটা ভীষণ শুভ হয়। আবার অনেকে মনে করে থাকেন যে, ধনতেরাসের সময় সোনার দাম কিছুটা কম হলে সারা বছরের কোন উৎসব অনুষ্ঠানের জন্য সোনা কিনে রাখা যাবে।

কিন্তু কিছু মাস ধরে সোনার দাম এত বেড়ে যাওয়ায় মধ্যবিত্তের কপালে প্রায় হাত পড়ে গিয়েছিল সোনার দাম তরতর করে দিনের পর দিন বেড়েই চলেছে এবং কমার কোনো লক্ষণও দেখা যায়নি।

আরও পড়ুন:   ফের কমলো সোনার দাম, জেনে নিন সোনালি ধাতুর নতুন দাম

তবে ধনতেরাসের আগে মধ্যবিত্তদের জন্য চলে এলো খুশির খবর, সোনা এবং রুপোর দাম তরতর করে বেশ খানিক নেমে গেল।

ফিজার সংস্থা জানায় যে, করোণা ভ্যাকসিনের কাজ শেষ হয়ে এসেছে। করোণা সংক্রান্ত ভ্যাকসিনের কথা যখনই ফিজার ঘোষণা করে, তারপর থেকেই সোনার দাম কমতে শুরু করে দিল এবং এখন সোনার দাম প্রতি ১০০ গ্রামে ১০’০০০ টাকা কমে গেছে এবং প্রতি কেজি রুপোর দামে ২,০০০ টাকা কমে গেছে।

আরও পড়ুন:   মধ্যবিত্তের জন্য বিরাট বড় সুখবর, পুজোর আগে একেবারে সস্তা হয়ে গেল সোনার দাম

এমসিএক্স ১০ গ্রাম সোনার দাম হাজার ৫১,১৬৫ টাকা এবং প্রতি কেজি রুপোর দাম কমেছে প্রায় ৩.৫% যার দাম ৬৩,১৩০ টাকা।

মার্কিন প্রেসিডেন্ট বদলে যাওয়ার পর থেকেই বেশ সোনার দাম বেড়ে গিয়েছিল কারণ শেয়ারবাজারও উঠতে শুরু করেছিল তবে হঠাৎ করেই দাম প্রায় কমলো বলে দেখা গেল। ফিজার ঘোষণা করেছেন যে ,ভ্যাকসিন তৈরি প্রায় শেষের পথে, এবং জার্মান বায়োটিক সংস্থা যে বায়োএনটিচ টিকাকরণ দিছে সেটাও অনেক অংশে সফলতা অর্জন করেছে, যার ফলে সংক্রমণের হার কিছুটা হলেও কমেছে।

আরও পড়ুন:   মধ্যবিত্তের জন্য বড় সুখবর, ফের অনেকটাই কমল সোনার দাম

ফিজার সংস্থার চেয়ারম্যান বলেন যে, আমরা যেভাবে অতিমারীর সঙ্গে লড়াই করে এতদূর এসেছি এবং যখন ভ্যাকসিন তৈরীর কাজও প্রায় শেষ , ঠিক সেইসময় আমরা একটা ভরসা পাচ্ছি এই কঠিন পরিস্থিতিকে আমরা নিশ্চয়ই একদিন পেরিয়ে যেতে পারবো।