নিউজদেশরাজ্য

পুজোর আগেই দেশজুড়ে ৩৯২ টি স্পেশাল ট্রেনের ঘোষনা, জেনেনিন বাংলা পেল কতগুলি

ভারতবর্ষের রেল এক অন্যতম যোগাযোগ ব্যবস্থা। এই রেলকে কেন্দ্র করে বহু লোকের রুজি-রোজগার চলে। করোনা আবহে রেল বন্ধ থাকায় বহুলোকের রুজি-রোজগার বন্ধ হয়ে আছে। প্রায় সমস্ত কর্মসংস্থান গুলি স্তব্ধ হয়ে আছে ট্রেন না চলায়। তবে উৎসবের সময় রেল বন্ধ থাকবে না এমনটিই জানা যাচ্ছে। সারা ভারতবর্ষে জুড়ে ৩৯২টি ট্রেন চলবে ২০ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত। রেলমন্ত্রী এমনটি জানিয়েছেন মঙ্গলবার। পশ্চিমবঙ্গবাসীদের কাছে সুখবর। করোনা পরিস্থিতিতেও ৩৩ জোড়া ট্রেন চলবে বাংলাতে।

তবে খবর অনুযায়ী জানা গেছে ট্রেন গুলি স্পেশাল ট্রেন হওয়ায় ভাড়া একটু বেশি হতে পারে। অনুমান করা যেতে পারে ১০ থেকে ৩০ শতাংশ ভাড়া বাড়বে। তবে আপনি কোন শ্রেণী টিকিট কেটেছেন তার উপর ভাড়া বৃদ্ধি নির্ভর করবে।

ভারতবর্ষ মূলত উৎসব প্রধান দেশ। তাই উৎসবের কথা মাথায় রেখেই ট্রেন চালানো হবে। মূলত ট্রেন চলাচল শুরু হবে দূর্গাপুজো, দশেরা, ছটপুজো ও দেওয়ালির কথা মাথায় রেখে‌। এই উৎসব গুলিতে প্রচুর পরিমাণে ভিড় লক্ষ্য করা যায়। তাই সেই ভিড় সামাল দিতে রেল পরিষেবা চালু করা হচ্ছে।

হাওড়া-জম্মু-তাওয়াই, হাওড়া-রক্সৌল, কলকাতা-গোরক্ষপুর, সাঁতরাগাছি-পুদুচেরি, রাঁচি-হাওড়া-র মতো ট্রেন গুলির পরিষেবাই মূলত রয়েছে।

Related Articles

Back to top button