ভারতীয় ডাক্তারের নামের জার্সি পরেই সম্মান জানাচ্ছেন বেন স্টোকস

নিজস্ব প্রতিবেদন: আজ সোশ্যাল মিডিয়ায় যে ছবি ভাইরাল হয়েছে, তা নিয়ে শোরগোল এর শেষ নেই।
কারন এই করোনা আবহে ডাক্তারদের ভূমিকা অনস্বীকার্য। নিজেদের জীবনের ঝুঁকি নিয়েই ডাক্তার ও স্বাস্থ্যকর্মীরা করোনা ভাইরাসের বিরুদ্ধে সকলের জন্য লড়াই করছেন। আর তাঁদের সম্মান জানানোর জন্যেই এক মহৎ উদ্যোগ নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আর সেই উদ্যোগই ভাইরাল নেট দুনিয়ায়। নজর কেড়েছে নেটিজেনদেরও।

জানা যাচ্ছে, ‘রেইজ দ্যা ব্যাট (Raise the Bat) নামের একটি ক্যাম্পেইন চালাচ্ছে তারা। আর এই ক্যাম্পেইন-এর উদ্দেশ্য বিভিন্ন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সম্মান জানানো। আর তাই এদিন ভারতীয় ডাক্তার বিকাশ কুমারকে সম্মান জানাল ইংল্যান্ড ক্রিকেট দল।

আন্তর্জাতিক স্তরে ক্রিকেট খেলার স্বপ্ন দেখেছিলেন তিনি, কিন্তু সেই স্বপ্ন পূরণ হয়নি। কারণ তাঁর বাড়িতে সবাই পড়াশোনায় মনোযোগী, আর সেই সময়ে ক্রিকেটে আসতে পারেন নি তিনি পারিবারিক কারনে।
আর তাই চিরতরে ক্রিকেটকে ভুলে, মৌলানা আজাদ কলেজ থেকে অ্যানাস্থেসিয়া নিয়ে ডিপ্লোমা কোর্স শেষ করার পর ইংল্যান্ডে পাড়ি দেন ডাক্তার বিকাশ কুমার।

আর এই মহামারী কালে, করোনার এই সংকটের সময় সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন তিনিও। আর তাই এবার ইংল্যান্ডের অন্যতম অলরাউন্ডার বেন স্টোকস তাঁর নামের জার্সি পরেই মাঠে নামেন। সংবাদমাধ্যম সূত্রে খবর, ১১৭দিন পর টেস্টে নেমেছে ইংল্যান্ড দল। আর এই সুযোগেই বীরযোদ্ধাদের সম্মান জানাচ্ছে তারা।

ডাক্তার বিকাশ কুমার বলছিলেন, ”আমাদের পক্ষে লড়াইটা খুব কঠিন। আমরা অনেকেই পরিবার-পরিজনদের ছেড়ে জীবনের ঝুঁকি নিয়ে এই কঠিন সময়ে লড়াই করছি। তাই এমন উদ্যোগ আমাদের উৎসাহ বাড়িয়ে দেবে। আমার মতো আরও অনেক ডাক্তার ও চিকিৎসা কর্মী রয়েছেন যারা সামনের সারিতে থেকে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছেন। ভারতেও আমার প্রচুর ডাক্তার বন্ধু রয়েছে। তাঁরাও দিনরাত এক করে লড়াই চালাচ্ছে। এমন উদ্যোগের মাধ্যমে ডাক্তারদের সম্মান জানানো হলে অসম্ভব ভালো লাগে। ইংল্যান্ড ক্রিকেট দলের প্রতিটি সদস্যকে ধন্যবাদ।”