বিকেলের জলখাবারের জন্য সহজেই বানিয়ে ফেলুন অতি সুস্বাদু ফিশ ফিঙ্গার, শিখে নিন রেসিপি

9

সামনেই শীতকাল আসছে,আর শীতের সন্ধা মানেই ধোয়া ওঠা চা অথবা কফির সঙ্গে একটু স্ন্যাকস। ব্যাস শীতের আড্ডা দারুন জমে যাবে। কিন্তু ভেজিটেবল বা আলুর চপ তো অনেক খেলেন এবার নতুন কিছু ট্রাই করুন। আজকের রেসিপি ফিস ফিঙ্গার। তবে খুব বেশি উপকরণ দিয়ে নয় একেবারে ঘরোয়া উপায়ে বানিয়ে নিতে পারেন এই ফিস ফিঙ্গার।

ফিস ফিঙ্গার বানাতে কি কি উপকরণ লাগবে জেনে নিন। মাছের ফিলে ৩০০ গ্রাম। সর্ষে ১ চা চামচ,বেসন দের চামচ,রসুন বাটা ১ টেবিল চামচ,সর্ষের তেল,২ টি ডিম,জিরে ১ চামচ,কালোজিরা ১ চা চামচ,ময়দা দের টেবিল চামচ,পাউরুটির গুঁড়ো ২ কাপ,লাল মরিচের গুড়া,এবং পরিমাণ মত লবণ। যে উপকরণ গুলো বললাম সব কিছুই বাজারে দোকানে কিনতে পাওয়া যাবে।

আরও পড়ুন:   Food: ভাতের সাথে খাবার জন্য নিরামিষ বেগুন মালাইকারি, শিখে নিন রেসিপি

প্রথমে সর্ষে ,জিরে,কালোজিরা ভালো করে বেটে নিন। এবার বেটে নেওয়া মশলার মধ্যে রসুন বাটা,লাল মরিচের গুঁড়ো এবং লবণ মিশিয়ে নিন। এরপর অন্য একটি পাত্রে ডিম ফেটিয়ে তার মধ্যে পরিমাণ মত ময়দা মিশিয়ে নিন। এবার মাছের ফিলে গুলো ফিস ফিঙ্গারের আকারে কেটে নিন। সেগুলি মশলার মিশ্রণে মাখিয়ে নিন। বেশ কিছুক্ষন রেখে দিন ঢেকে যাতে মশলা টুকরো গুলোর মধ্যে প্রবেশ করে। এবার কড়াইতে কিছুটা সর্ষের তেল দিয়ে দিন। তেল গরম হলে ময়দার ব্যাটারে ফের মাছের টুকরো গুলো চুবিয়ে নিন। এবার পাউরুটির গুঁড়ো মাখিয়ে তেলে ছেড়ে দিন। বাদামি হয়ে গেলে তুলে নিন। এভাবে একটার পর একটা ভাজা তুলে নিন।

আরও পড়ুন:   Food Recipe: ভাতের সাথে খাবার জন্য নিরামিষ ঝিঙে বড়া, শিখে নিন রেসিপি

সব ফ্রাই হয়ে যাওয়ার পর ধনেপাতা কুচি আর সস অথবা কাসুন্দি দিয়ে পরিবেশন করুন। তৈরি হয়ে যাবে আপনার মনের মত মুচমুচে ভিন্ন স্বাদের ফিস ফিঙ্গার। তাহলে আর বিকেলের নাস্তার চিন্তা কি? চটপট বাড়িতে তৈরি করে ফেলুন ঝামেলাহীন এই রেসিপি।