Bipasa Das: রানু মন্ডলের পর এবার অসাধারন গান গেয়ে সাফল্যের চূড়ায় বাঙালি চা-বিক্রেতা বিপাশা দাস

46999

কথায় আছে প্রতিভাকে কখনো দমিয়ে রাখা যায়না। অভাব-তাড়না ও নানান প্রতিকূলতার কারণে প্রতিভা বিকশিত হতে না পারলেও একদিন না একদিন ইহা ঠিকি পরিচিতি লাভ করে। এমনই এক দৃষ্টান্ত হলেন নদিয়ার চাকদহের চা বিক্রেতা গৃহবধূ বিপাশা দাস। সোশ্যাল ওয়ার্কার অতীন্দ্র চক্রবর্তীর হাত ধরে তিনি এবার পৌঁছে গেছেন গানের স্টুডিওতে।

কোনরকম প্রশিক্ষণ ছাড়াই বিপাশা দাস লতা কণ্ঠী। আর্থিক দুঃসংগতির কারণে বাবা গান শেখাতে পারেননি মেয়েকে।তানপুরা,হারমোনিয়াম,সেতার প্রভৃতি কোন বাদ্যযন্ত্র বাজানোর প্রশিক্ষণ ছিল না, শুধুমাত্র রেডিও এবং টিভি এর উপর ভরসা করেই গান গাইতেন বিপাশা। গানের প্রতি ভালোবাসা থেকেই বিয়ে করেছিলেন ঢোলবাদক স্বামীকে। সংসারে অভাব অনটনের কারণে পাড়ার মোড়ে ছোট্ট চায়ের দোকান চালিয়েই বড় করে তুলছেন তাদের সন্তান দের। টিনের চালের বাড়িতে অভাব থাকলেও সুখের সংসার তাদের,ছুটির দিনে স্বামীর সাথে সংগীতচর্চায় মেতে ওঠেন দুজনে।

আরও পড়ুন:   Wonderful, সবুজ শাড়ি ও লাল ব্লাউজে মন মাতানো নাচ সুন্দরী যুবতীর, ভাইরাল ভিডিও

তবে এবার অতীন্দ্র চক্রবর্তীর হাত ধরে তিনি পৌঁছে গেছেন স্টুডিওতে। কথাকার সুপ্রিয়া চক্রবর্তী এবং মিউজিক ডাইরেক্টর জয়দীপ চক্রবর্তীর তত্ত্বাবধানে গান রেকর্ড করে ফেলেছেন তিনি। এদিন অতীন্দ্র কে তিনি ধন্যবাদ জানিয়ে বলেন তার জন্যই আজকে তিনি এই জায়গায় আসতে পেরেছেন। পাশাপাশি অতীন্দ্র জানান তিনি চান যে বিপাশা দাসের প্রতিভাকে সকলের জানুক কোন রকম প্রশিক্ষণ ছাড়াই এত ভালো গান গাওয়া যায়, সম্মান পাক তার এই প্রতিভা। একজন সামান্য চা-বিক্রেতা থেকে আগামীদিনে হয়ে উঠুন অনেক বড় শিল্পী এটাই তার মনের আকাঙ্ক্ষা।

আরও পড়ুন:   বিয়ের দিন বউ করোনা পজিটিভ, পিপিই কিট পরে নাচতে নাচতে করলো বিয়ে, তুমুল ভাইরাল ভিডিও

পুর্বে অতীন্দ্র চক্রবর্তীর হাত ধরে উঠে এসেছিলেন রানাঘাটের রানু মন্ডল। এক লহমায় সোশ্যাল মিডিয়ার দৌলতে তিনি রানাঘাট স্টেশনের এক ভবঘুরে থেকে হয়ে ওঠেন বলিউডের প্লেব্যাক সিঙ্গার। আগামী দিনে বিপাশা দাসও রানু মন্ডলের মত এক পরিচিত মুখ হয়ে উঠুক এই নিয়ে আশাবাদী প্রত্যেকে। সম্প্রতি “ইন্ডিয়া টোস্ট 24” নামক ইউটিউব চ্যানেল থেকে পোস্ট করা বিপাশা দেশে এক ভিডিওতে দর্শক সংখ্যা ইতিমধ্যেই ছাড়িয়েছে 5000 সাথে রয়েছে প্রচুর লাইক এবং কমেন্ট।

আরও পড়ুন:   সম্পূর্ণ খালি গলায় মে-য়ের সাথে তাল মিলিয়ে অ-সা-ধারণ গান গাইছেন রানু মন্ডল, প্র-শংসায় ভরিয়ে দিলো ভ-ক্তরা!