খেলাধুলা

‘চুল কালো করলেই বয়স কমেনা, দু’রান করতে দম আটকে যাচ্ছে,’ ধোনিকে কটাক্ষ বলিউড অভিনেতার

আমরা সকলেই জানি যে সম্প্রতি ক্রিকেট দুনিয়া থেকে অবসর নিয়ে ছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। তবে কিছু ক্রিকেট বিশেষজ্ঞরা রয়েছেন যারা চলতি বছরের আইপিএলের শুরু থেকেই ধোনিকে নিয়ে সমালোচনা করতে শুরু করেছেন। সম্প্রতি হায়দ্রাবাদ ম্যাচ হারের পর চেন্নাই সুপার কিংসকে বিভিন্ন বিষয়ে কটাক্ষ করে বেফাঁস মন্তব্য করে ফেলেন বলিউড অভিনেতা কমল আর খান। তবে এবারে মন্তব্য করতে গিয়ে নেটিজেনদের কাছে কটাক্ষের স্বীকার হতে হয়েছে তাকে।

বলিউড অভিনেতা কে আর কে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে রীতিমত অপমান করে লেখেন যে,” চুল কালো করলেই বয়স কমে যায় না। আপনার বয়স হয়ে যাচ্ছে বোঝা যাচ্ছে। মাত্র দু রান নিতে গিয়েই আপনার দম আটকে যাচ্ছে। এগুলো বয়স কালে সকলেরই হয়। কিন্তু এই বয়সেও আপনাকে খেলা চালিয়ে যেতে কে বলেছে? আমরা আপনার ফ্যান আর আপনাকে এভাবে দেখতে আমাদের একেবারেই ভাল লাগেনা। আপনার উচিত সম্মানের সাথে সন্ন্যাস নিয়ে নেওয়া”।

এই মন্তব্যের পর স্বাভাবিকভাবেই মহেন্দ্র সিং ধোনির অনুরাগীরা রাগে ফেটে পড়েছেন। কেউ কেউ বলছেন,”ধোনির বিষয়ে কিছু বলতে গেলে তা সম্মানের সাথে বলা উচিত। এই ভাবে তাকে অসম্মান করার অধিকার কারও নেই”।

অন্যজনের মজার উত্তর দিয়েছেন কে আর কে কে, তিনি বলেছেন যে,“ আপনি আবার কবে থেকে ধোনি রিটারমেন্ট চিন্তা শুরু করে দিলেন? তার থেকে বরং ধোনির কথা শুনো না নিজে রিটারমেন্ট এর জন্য মিউচুয়াল ফান্ডের টাকা লাগান। এই দুইজনের নীল টিকে তো আপনার জীবন টিকে থাকবে না, তাই এখন থেকে পরিবারের ভবিষ্যতের কথা চিন্তা করুন”।

তবে যাকে নিয়ে এত আলোচনা সেই মহেন্দ্র সিং ধোনি কোন দিনই এই সব সমালোচনার পরোয়া করেনি। তাই তিনি এসব মন্তব্য করে উত্তর দেওয়া প্রয়োজন বোধ করেননি। তিনি এমনই বড় মাপের খেলোয়াড়, তাই একটি নয় বরং দুটো বিশ্বকাপে তিনি ভারতের প্রতিনিধিত্ব করেছেন। তিনি এখনো পর্যন্ত সবথেকে সফল একজন ক্রিকেটার। তার সাফল্যের কথা বলে তার রেকর্ড।

Related Articles

Back to top button