Blue Snake: নেটদুনিয়ায় ভাইরাল বিরল প্রজাতির নীল রঙের সাপ, দেখুন ভিডিও

7

সাপের নাম শুনলে শিরদাঁড়া থেকে শিহরণ বয়ে যায় না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। পৃথিবীর বেশিরভাগ সাপ বিষবিহীন হলেও সাপকে ভয় পেয়ে তার থেকে দূরে থাকতেই স্বাচ্ছন্দ্যবোধ করে বেশিরভাগ মানুষ। কিছু কিছু প্রজাতির সাপ আছে যারা অত্যন্ত বিরল এবং দেখতে মোহময়। তাদের মধ্যে অন্যতম হলো ব্লু পিট ভাইপার। সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হলো এই উজ্জ্বল নীল বর্ণের সাপের ভিডিও!

আরও পড়ুন:   জলজ্যান্ত বিষধর সাপকে চিবিয়ে খাচ্ছে এক যুবক, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

ইন্দোনেশিয়া এবং পূর্ব তিমরের স্থানীয় প্রজাতি বিশিষ্ট এই সাপ নীল বর্ণের হোয়াইট লিপড আইল্যান্ড পিট প্রজাতিভুক্ত। সৌন্দর্যের দিক থেকে ধরাছোঁয়ার বাইরে হলেও এটি অত্যন্ত মারাত্মক প্রকৃতির এক সাপ। দেখতে বেশ নিরীহ মনে হলেও ইহা অত্যন্ত আগ্রাসী মনোভাব সম্পন্ন। এই সাপের বিষ মারণাত্বক নাহলেও এই সাপের দংশনে ব্যাপক যন্ত্রণা,ফুলে যাওয়া,শরীরের মধ্যে ইন্টার্নাল ব্লীডিং প্রভৃতি ঘটনা ঘটতে পারে।

আরও পড়ুন:   অফিসে কাজের ফাঁকে দুর্দান্ত নেচে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সুন্দরী যুবতী, রইল ভিডিও

তবে সুখবর এটাই এই সাপের দংশনে এখন অব্দি কোন মৃত্যুর খবর সামনে আসেনি। তবে মজার ব্যাপার হচ্ছে এই নীল রঙের সাপগুলি যখন প্রসব করে তখন তাদের শাবকেরা সবুজ রংয়ের হয়। সম্প্রতি এই ব্লু পিট ভাইপারের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় “ক্রিস সুইট” নামে একটি ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পেয়েছে।

আরও পড়ুন:   অসহায় গরিবদের জন্য সর্বস্ব দান করে দর্জির দোকান খুললেন অভিনেতা সোনু সুদ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

ভিডিওটি প্রায় 1.2 মিলিয়ন দর্শক ইতিমধ্যেই দেখে নিয়েছে সাথে পছন্দ করেছে প্রায় 25 হাজার জন। পৃথিবীতে জীব বৈচিত্রের মধ্যে কতইনা অপূর্ব প্রাণীর দেখা মেলে। আরো কত রাত নাম-না-জানা প্রজাতি রয়েছে যারা এখনো মানুষের কাছে অজানা। সম্প্রতি ভাইরাল হওয়া এই বিরল প্রজাতির সাপ তারই অন্যতম উদাহরণ।