চাকরি খুঁজছেন? মাত্র ৪ ঘন্টা কাজ করে মাসে ৬০-৭০ হাজার টাকা আয়ের সুযোগ দিচ্ছে Amazon

চাকরি খুঁজছেন? মাত্র ৪ ঘন্টা কাজ করে মাসে ৬০-৭০ হাজার টাকা আয়ের সুযোগ দিচ্ছে Amazon

বর্তমানে এই বেকারত্বের বাজারে চাকরির সুযোগ দিচ্ছে বিশ্বের সবচেয়ে বড় অনলাইন শপিং সংস্থা অ্যামাজন। এখন ফুল টাইমের পাশাপাশি পার্ট টাইমেও কাজের সুযোগ দেওয়া হচ্ছে। ছাত্র-ছাত্রীরাও পার্ট টাইম হিসেবে কাজ করে টাকা উপার্জন করতে পারবেন ৷ এক্ষেত্রে যারা কাজ করবেন তারা সাইন আপ করে নিজেদের সময় সিলেক্ট করতে পারবেন এবং প্যাকেজ ডেলিভার করতে পারবেন ৷

এবার জেনে নেওয়া যাক এই কাজের সমস্ত খুঁটিনাটি-

অ্যামাজন সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত ডেলিভারি করে। একজন ডেলিভারি বয়কে প্রতিদিন ১০০ থেকে ১৫০ প্যাকেট ডেলিভারি করতে হয় ৷ এই ডেলিভারিগুলি অ্যামাজন সেন্টার থেকে ১০-১৫ কিলোমিটার এলাকার মধ্যে প্যাকেজ ডেলিভারি করা হয়। এই ডেলিভারিগুলি করতে তাঁদের ৪ ঘণ্টায় ১০০ থেকে ১৫০ প্যাকেট ডেলিভারি করে থাকেন বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে।

আবেদন কিভাবে করবেন?

আবেদন করার জন্য আবেদনকারীকে ইমেল আইডি থেকে রেজিস্টার্ড https://logistics.amazon.in/applynow সাইটে গিয়ে সরাসরি আবেদন করতে পারবেন ৷ এছাড়া অ্যামাজনের যে কোনও সেন্টারে গিয়েও আবেদন করতে পারেন।

আবেদনকারীর যোগ্যতা-

১) স্কুল বা কলেজ পাস হয়ে থাকলে সার্টিফিকেট থাকতে হবে।
২) আপনার কাছে নিজের বাইক বা স্কুটার থাকা বাধ্যতামূলক ৷
৩) এর পাশাপাশি বাইক বা স্কুটারের ইনস্যুরেন্স ও রেজিস্ট্রেশন সার্টিফিকেট অবশ্যই থাকতে হবে।

বেতন-

একটি প্রোডাক্ট ডেলিভার করার জন্য ১৫ থেকে ২০ টাকা পাওয়া যায়৷ যদি কোনও ব্যক্তি দিনে ১০০ প্যাকেট ডেলিভারি করেন তাহলে মাসে ৬০ থেকে ৭০ হাজার টাকা আয় করতে পারবেন। এর সাথে পেট্রোল খরচ আলাদা করে দেওয়া হয়।