বাড়তে পারে লকডাউনের দিন সংখ্যা! লক ডাউনের সময়সীমা বাড়াতে মন্ত্রী গোষ্ঠীর প্রস্তাব

নয়াদিল্লি: বাড়তে পারে লকডাউনের দিন সংখ্যা । দেশ জুড়ে Covid-19 এর সংক্রমণ ঠেকাতে তিন সপ্তাহের লক ডাউন ঘোষণা করছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার মেয়াদ শেষ হচ্ছে আগামী 14 এপ্রিল। কিন্তু এরপরও কি লকডাউনের দিন সংখ্যা বাড়বে? তা নিয়েই গোটা দেশে ঘুরপাক খাচ্ছে প্রশ্ন? বিভিন্ন সূত্রের ইঙ্গিত অনুযায়ী লকডাউন বাড়ার প্রবল সম্ভাবনা।

প্রতিদিন সংক্রমনের সংখ্যা বেড়েই চলেছে দেশে। পাঁচ হাজার ছুঁইছুঁই এর দশায় ভারত। এই পরিস্থিতিতে লকডাউন নিয়ে সোমবার কেন্দ্রীয় মন্ত্রী পরিষদের বৈঠকে আলোচনা হয়। লকডাউন বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ জানায় মন্ত্রীরাও। লকডাউন বাড়ানোর পক্ষে আর্জি জানায় উত্তর প্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, মহারাষ্ট্র, রাজস্থান, পাঞ্জাব এবং মধ্যপ্রদেশ।

সূত্রের খবর লকডাউন নিয়ে রাজ্যগুলির মত ভাবছে কেন্দ্র সরকার। মঙ্গলবার রাজনাথ সিংয়ের নেতৃত্বে মন্ত্রী পরিষদের বৈঠক হয়। সেখানেই লকডাউন বাড়লে পরিস্থিতি মোকাবিলা নিয়ে আলোচনা হয়। তবে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী।

ভারতের দুর্বল স্বাস্থ্য পরিকাঠামো ও জনসংখ্যা চিন্তার ভাঁজ বাড়িয়ে দিয়েছে বিশেষজ্ঞদের। এই পরিস্থিতিতে লকডাউন বাড়ানোর পক্ষে এই অধিকতর জোর দিচ্ছেন বিশেষজ্ঞ মহল থেকে সকলেই।