অবশেষে মিলল করোনার ‘ঔষধ’, ন্যানোমেটেরিয়াল আবিস্কারে নতুন পথের হদিস দেখালো চীন

অবশেষে মিলল করোনার ‘ঔষধ’ । বিশ্বজুড়ে করোনা ভাইরাস এর দাপট বাড়ছে প্রতিদিন। এমত অবস্থায় করোণা প্রতিরোধে কিছুটা আশা জাগালো চীনের নতুন আবিষ্কার ন্যানোমেটেরিয়াল। যা শরীরে ঢুকে শেষ করবে এই মারণ ভাইরাস কে।

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যাও এখন ৭ লক্ষ ২৪ হাজার জন। মৃত্যুও ৩৩ হাজার কম নয় সংখ্যাটা। আমেরিকার ইতালিতে এখন মৃত্যু মিছিল চলছে। ভারতেও দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। ফলে কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু হয়েছে বিশ্বজুড়ে। সব দেশ এখন মরিয়া হয়ে মুক্তি পাওয়ার উপায় খুঁজছে এই ভাইরাসের হাত থেকে।

[আরও পড়ুনঃ বাড়বে না লকডাউন এর দিন সংখ্যা, সাফ সাফাই কেন্দ্রের]

চিনের সরকারি মিডিয়া গ্লোবাল টাইমসের একটি ট্যুইটেই নতুন করে আশার আলো পেয়েছে গোটা বিশ্ব৷ ট্যুইটে বলা হয়েছে,করোনার মোকাবিলার জন্য হাতিয়ার প্রস্তুত ৷ চিনা গবেষকদের দাবি, এই ওষুধ প্রয়োগে ৯৬.৫-৯৯.৯ শতাংশ সাফল্য পাওয়া গিয়েছে ৷ বিজ্ঞানীরা একে ওষুধ বা ভ্যাকসিন বলতে নারাজ। মোকাবিলার ক্ষেত্রে এটা দেহে প্রবেশের পর শরীরের বাকি এনজাইমগুলোর মতোই কাজ করে৷ আর এতেই আসে সাফল্য ৷

প্রসঙ্গত সর্বপ্রথম চিনের উহান প্রদেশ এই ভাইরাসের দেখা যায়। চীনে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৮১ হাজার তারমধ্যে রোগ সারিয়ে সুস্থ ৭৫ হাজার। তাদের দাবি এই সাফল্য এসেছে ন্যানোমেটেরিয়াল প্রয়োগে।