দিল্লীর হোটেলে চীনের নাগরিকরা আর স্থান পাবে না! জারি হল চূড়ান্ত নিষেধাজ্ঞা

ভারত ও চীনের মধ্যে উত্তেজনা বাড়ছে। গ্যালওয়ান উপত্যকায় দ্বন্দ্বের পর চীনের প্রতি ভারতীয়দের ক্ষোভ দিন দিন বাড়ছে। সেই রাগের কারণে চীন নাগরিকদের দিল্লি হোটেল এবং গেস্ট হাউস থেকে নিষিদ্ধ করা হয়েছে।

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স চীনা পণ্য বহিষ্কারের আহ্বানের পর দিল্লি ভিত্তিক হোটেল সংস্থা দিল্লি হোটেল এবং গেস্ট হাউস ওনার্স অ্যাসোসিয়েশন একটি বড় সিদ্ধান্ত নিয়েছে। সংস্থাটি ঘোষণা করেছে যে চীনের কুখ্যাতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে আর কোনও চীনা নাগরিককে দিল্লির হোটেল এবং গেস্ট হাউসে থাকতে দেওয়া হবে না।

দিল্লিতে প্রায় 3000 বাজেটের হোটেল এবং গেস্ট হাউস রয়েছে, যার প্রায় 75,000 কক্ষ রয়েছে। এই তথ্য দিয়ে দিল্লি হোটেল অ্যাসোসিয়েশনের সভাপতি মহেন্দ্র গুপ্ত বলেছিলেন যে চীন যেভাবে ভারতের সাথে আচরণ করছে তা সহনীয় নয়। এবং এটি ব্যবসায়ী সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ সৃষ্টি করেছে। আমরা আমাদের দেশের জন্য এবং আমাদের দেশের সেনাবাহিনীর জন্য হোটেলগুলি থেকে চীনা নাগরিকদের নিষিদ্ধ করেছি।

তিনি বলেছিলেন যে কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স চীনা পণ্য বহিষ্কারের জন্য দেশব্যাপী অভিযান পরিচালনা করছে, দিল্লির হোটেল এবং গেস্ট হাউস ব্যবসায়ীরাও এতে অংশ নিচ্ছে। এবং চীনের বিরুদ্ধে প্রচার চালিয়ে তারা সিদ্ধান্ত নিয়েছে যে এখন থেকে তারা আর চীনা নাগরিকদের হোটেল ভাড়া নেবে না।