4 বছরের শিশুর শরীরে মিলল করোনাভাইরাস, বাবা-মার বিরুদ্ধে মামলা করল পুলিশ

ভাবনগর: 4 বছরের শিশুর শরীরে মিলল করোনাভাইরাস । করোনা সংক্রমন রুখতে লকডাউন চলছে দেশে। এবার 4 বছরের শিশুকন্যার শরীরে মিলল করোনাভাইরাস গুজরাটের ভাবনগরে। করোনা রিপোর্ট পজিটিভ আসার পরেই শিশুটির বাবা-মার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে পুলিশ। পুলিশের অভিযোগ, লকডাউন চলাকালীন শিশুটির বাবা-মা তাকে নিয়ে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যান। লকডাউন উপেক্ষা করার তাদের বিরুদ্ধে মামলা পেশ করা হয়েছে।

শনিবার ওই শিশুটির শারীরিক পরীক্ষা করার সময় তার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর ভাবনগর হাসপাতালে ওই শিশুটিকে ভর্তি করা হয়। পাশাপাশি তাঁর মা এবং বাবা সংস্পর্শে আশায় তাদেরকেও কোয়ারান্টিনে রাখা হয়।

পুলিশ সূত্রে জানা যায় ‘শুক্রবার ওই শিশুটির বাবা 18 কিলোমিটার দূরে যমুনা কুন্ড থেকে মোটরসাইকেলে করে ঘোঘায় তার এক আত্মীয়ের বাড়িতে পৌঁছান স্ত্রীকে নিয়ে।’ পথে পুলিশ তাদের আটকালে নিজেকে সরকারি কর্মচারী বলে দাবি করেন ওই ব্যক্তি। যমুনা কুন্ডের যে এলাকাটিতে তারা থাকেন সেটি করোনা নিয়ন্ত্রণের জন্য চিহ্নিত করা হয়।

লকডাউন বিধি উপেক্ষা করায় ওই শিশুটির মা বাবার বিরুদ্ধে 170, 188, 269 এবং 279 মহামারী আইনের অধীনে মামলা রুজু করা হয় ভারতীয় দণ্ডবিধিতে।