নিউজ

ভয়ঙ্কর শক্তি নিয়ে ধেয়ে আসছে সাইক্লোন গতি, এই এই এলাকায় পড়বে ঝড়ের মারাত্বক প্রভাব

ঘূর্ণিঝড় আমফান যা ক্ষতি করে দিয়ে গিয়েছে। এই ঝড়ের নাম কারও ভোলার নয়। এই মারাত্বক ঝড়ের পরেও একের পর এক ঝড় দেশের বিভিন্ন প্রান্তে আছড়ে পড়েছে। দেশের মানুষ এমনই করোনা পরিস্থিতি নিয়ে খুবই চিন্তিত। তারমধ্যে ফুঁসতে শুরু করে দিয়েছে ঘূর্ণিঝড় ‘গতি’।

অন্ধ্র উপকূলের কাঁকিনাড়ার পাশ দিয়ে বয়ে গেছে সাইক্লোন গতি। ঘণ্টায় ৭৫ কিমি বেগ নিয়ে ইতিমধ্যে স্থলভাগে প্রবেশ করেছে এই ঝড়। অন্ধ্র উপকূলে প্রবেশ করার সময় সাইক্লোনের গতিবেগ ছিল ঘণ্টায় ৫৫-৬৫ কিমি।

এরমধ্যেই তুমুল বৃষ্টিপাত সহ ঝোড়ো হাওয়া শুরু হয়ে গিয়েছে এলাকায়। নারাসপুর ,কাঁকিনাড়া এবং বিশাখাপত্তমে ভারী বৃষ্টিপাত শুরু হয়ে গেছে। এই ঘূর্ণিঝড়ের ফলে যে নিম্নচাপ তৈরি হয়েছে তার প্রভাব পশ্চিম উপকূলে বেশি পড়বে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আরব সাগরের ওপর এই ঝড়ের প্রভাব তেমন থাকবে না।

তেলেঙ্গানা, দক্ষিণ ছত্তিশগড়. দক্ষিণ মধ্যপ্রদেশ, কোঙ্কন ,গোয়া, গুজরাতের দক্ষিণ প্রান্ত, মহারাষ্ট্র, কর্ণাটক এবং মুম্বাইয়ের বেশ কিছু এলাকায় এই ঝড়ের কারনে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই ঝড়ের কারনে সমুদ্র উত্তাল থাকবে, তাই আগামী ৪৮ ঘণ্টা মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Related Articles

Back to top button