ভাইরালঅফবিটবিনোদন

বাসি ভাত খেয়ে কাটছে দিন, রাগে ভগবানকে গালিগালাজ করছে রানু মণ্ডল, ভাইরাল ভিডিও

কথাতেই আছে অতি বাড় বেড়ো না ঝরে পড়ে যাবে। তেমনই কিছুটা অবস্থা হয়েছিল রানু মন্ডলের। পশ্চিমবঙ্গের রানাঘাট স্টেশনের একজন সামান্য ভিখারি হঠাৎ করে সোশ্যাল মিডিয়ার কল্যাণে দেখতে পেলেন বলিউডের ঝাঁ-চকচকে দুনিয়া। মুহুর্তের মধ্যে তার গান ভাইরাল হয়ে গেছিল সোশ্যাল মিডিয়াতে। তবে ওই যে, বেশি দম্ভ কখনোই ভালো নয়। তাই মাস কয়েক যেতে না যেতেই আবার তাকে ফিরে যেতে হল নিজস্ব জীবনে।

সেই পুরনো দিনের মতোই আবারো তাকে দুমুঠো ভাত জোগাড় করার জন্য সারাদিন হন্যে হয়ে ঘুরতে হচ্ছে স্টেশনে। আগের মতোই পথচলতি মানুষদের যা খেতে দেয়, তা দিয়ে গুজরান হয় তার। তখন তার সহায় সম্বল হয়ে দাঁড়িয়েছে পাড়া-প্রতিবেশীদের সাহায্য।

দীর্ঘদিন আগে মাসি এবং মেসো রানুকে নিজের বাড়িটি দিয়ে গিয়েছিলেন বলে মাথা গোঁজার ঠাঁই ছিল তার। কিন্তু খাবারের সন্ধানে তাকে ঘুরে বেড়াতে হতো রানাঘাট স্টেশনের প্লাটফর্মে। সেখানেই একদিন অতীন্দ্র নামে এক যুবক মোবাইলে তার গান রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন। তারপর থেকে তাকে আর ফিরে তাকাতে হয়নি কোনদিন। হিমেশ রেশমিয়া সঙ্গে তার গান গাওয়া যেন ছিল এক স্বপ্নের মত।

সম্প্রতি এই লকডাউনে একটি বেসরকারি সংবাদমাধ্যম রানু মন্ডল এর বর্তমান অবস্থা সকলের সামনে তুলে ধরেন। সেখান থেকে জানা যায় যে, অত্যন্ত অসহায় অবস্থার মধ্যে দিন কাটাচ্ছেন তিনি। মাঝে মাঝে বাসি ভাত খেয়ে সকালবেলা কাটিয়ে দিতে হয় বলে শারীরিক অবস্থার অবনতি ঘটে। তবে তিনি বারবার কথা বলতে বলতে ভগবানকে গালি দেন। তিনি ভগবানকে কানা বলে সম্বোধন করেন। তার মানসিক ভারসাম্য যে ঠিক নয়, এটা তার কথা থেকে বারবার স্পষ্ট হয়ে গেছে।

স্পটলাইট যখন ছিল তার ওপর, তখন তাকে নিয়ে বিভিন্ন ভাবে উপহাস করতেও ছাড়ে নি কেউ। তার প্রতিটি পদক্ষেপের উপর নজর ছিল সকলের। অনান্য গায়িকাদের মত সাবলীল না হবার জন্য অচিরেই তার ফ্যান ফলোইং কমতে আরম্ভ করে। যে মানুষটি ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখত, সে হঠাৎ করে সাধারণ মানুষের স্পর্শ কেও ঘৃণা র চোখে দেখত। তাই ধীরে ধীরে আবার তার জীবন থেকে সমস্ত সুখ স্বাচ্ছন্দ চলে যায়। সাধারণ মানুষ তার সঙ্গে দূরত্ব বজায় রাখতে শুরু করে দেয়। ঝলমলে জীবন পাল্টে গিয়ে আবার ফিরে আসে রাতের অন্ধকার।এখনো তাকে খুঁজতে হলে আপনাকে যেতে হবে রানাঘাটের শেষ স্টেশন চত্বরে।

Related Articles

Back to top button